বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সাগরমেলায় চিকিৎসক পাঠাতে গিয়ে বিপাকে সরকার, ১২ জনের ৫ জনই আক্রান্ত করোনায়
প্রতীকি ছবি (PTI)
প্রতীকি ছবি (PTI)

সাগরমেলায় চিকিৎসক পাঠাতে গিয়ে বিপাকে সরকার, ১২ জনের ৫ জনই আক্রান্ত করোনায়

  • সাগরমেলায় ১২ জন মেডিক্যাল অফিসার নিয়োগের কথা জানিয়েছিল রাজ্য সরকার। সেই মতো বিভিন্ন হাসপাতাল থেকে চিকিৎসকদের তালিকাও তৈরি হয়েছিল।

গঙ্গাসাগরে মেডিক্যাল টিম পাঠাতে গিয়ে নাজেহাল দশা রাজ্য স্বাস্থ্য দফতরে। সাগরমেলায় পাঠানোর জন্য যে ১২ জন চিকিৎসকের তালিকা তৈরি করা হয়েছিল তার মধ্যে ৫ জনই করোনা সংক্রমণের শিকার। নতুন করে চিকিৎসক খুঁজতে বেহাল দশা স্বাস্থ্য দফতরের আধিকারিকদের।

সাগরমেলায় ১২ জন মেডিক্যাল অফিসার নিয়োগের কথা জানিয়েছিল রাজ্য সরকার। সেই মতো বিভিন্ন হাসপাতাল থেকে চিকিৎসকদের তালিকাও তৈরি হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার চিকিৎসকদের গঙ্গাসাগরে যাওয়ার ব্যবস্থা করতে গিয়ে জানা যায় ১২ জনের মধ্যে ৫ জনই করোনা সংক্রমিত। ও তাঁরা আইসোলেশনে রয়েছেন। সাত তাড়াতাড়ি নতুন ৫ জন চিকিৎসক খুঁজতে নামেন স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। কিন্তু করোনা সংক্রমণের ছোট বড় সব হাসপাতালেই বহু চিকিৎসক সংক্রমণের শিকার। ফলে ৫ জন চিকিৎসক জোগাড় করতে রীতিমতো বেগ পেতে হচ্ছে স্বাস্থ্যকর্তাদের।

ওদিকে ভিড় জমতে শুরু করেছে সাগরে। সেখানেও করোনাবিধি পালনের ছবিটা ঢিলেঢালা। ফলে যে চিকিৎসকদের পাঠানো হচ্ছে তাঁরা যে করোনা আক্রান্ত হয়ে ফিরবেন না তার কোনও নিশ্চয়তা নেই। ফলে গঙ্গাসাগর মেলার জন্য চিকিৎসক খুঁজতে গিয়ে আপাতত নাওয়া খাওয়া ভুলেছেন স্বাস্থ্য দফতরের আধিকারিকরা।

 

বন্ধ করুন