ফাইল ছবি
ফাইল ছবি

রাজ্যসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় জয়ী হলেন বিকাশ-সহ ৫ প্রার্থী

  • মঙ্গলবারই বাতিল হয়ে গিয়েছিল তৃণমূল সমর্থিত নির্দল প্রার্থী দীনেশ বাজাজের মনোনয়ন।

এরাজ্যের রাজ্য সভার ৫টি শূন্য আসনের জন্য বিনা প্রতিদ্বন্দিতায় জয়লাভ করলেন ৫ জন প্রার্থী। এদের মধ্যে ৪ জন তৃণমূলের ও ১ জন কংগ্রেস সমর্থিত বাম প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্য। বুধবার বিলেকে তাঁদের জয়ী ঘোষণা করা হয়।

বিনা প্রতিদ্বন্দিতায় জয়ী হয়ে রাজ্যসভায় গেলেন তৃণমূলের সুব্রত বক্সি, দীনেশ ত্রিবেদী, অর্পিতা ঘোষ ও মৌসম বেনজির নুর। টানটান নাটকের পর পঞ্চম আসনটিতে বিনা প্রতিদ্বন্দিতায় জয়ী হয়েছেন সিপিএম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্য।

গত ১৩ মে ছিল রাজ্যসভা নির্বাচনে মনোনয়ন পেশের শেষ দিন। সোমবার ছিল মনোনয়ন পরীক্ষা। বুধবার ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। এদিন বেলা ৩টে পর্যন্ত কেউ মনোনয়ন প্রত্যাহার না করায় পাঁচ প্রার্থীকে জয়ী ঘোষণা করা হয়। কারণ, মঙ্গলবারই বাতিল হয়ে গিয়েছিল তৃণমূল সমর্থিত নির্দল প্রার্থী দীনেশ বাজাজের মনোনয়ন।

বামেদের তরফে সোমবার মনোনয়ন পরীক্ষার সময় অভিযোগ করা হয়েছিল, দীনেশ বাজাজের মনোনয়ন পত্রে ফার্স্ট ক্লাস জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের সই নেই। যার ফলে মঙ্গলবার শুনানির জন্য তলব করা হয়েছিল দীনেশ বাজাজকে। কিন্তু প্রশ্নের সদুত্তর দিতে পারেননি তিনি। ফলে বাতিল হয়ে যায় তাঁর মনোনয়ন। শুক্রবার মনোনয়ন পেশের শেষ দিন শেষ মুহূর্তে নাটকীয় ভাবে দৌড়ে বিধানসভার সচিবের ঘরে পৌঁছে মনোনয়ন পেশ করেছিলেন তিনি।


বন্ধ করুন