বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতায় বসছে আরও ৫ হাজার সিসিটিভি, কড়া নজর অপরাধপ্রবণ এলাকায়

কলকাতায় বসছে আরও ৫ হাজার সিসিটিভি, কড়া নজর অপরাধপ্রবণ এলাকায়

আরও সিসিটিভি বসানো হচ্ছে কলকাতায়। (HT_PRINT)

কলকাতা ট্রাফিক পুলিশ এই সমস্ত সিসিটিভি নিয়ন্ত্রণ করবে। তবে কোথায় সিসিটিভি বসানো হবে তা নিয়ে স্থানীয় থানাগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে। যেখানে সিসিটিভি কভারেজের প্রয়োজন রয়েছে থানার সুপারিশের পর সেখানে সিসিটিভি বসানো হবে। এই সপ্তাহের শেষের দিকে এবিষয়ে থানাগুলিকে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে

নির্ভয়া প্রকল্পের অধীনে শহরের নিরাপত্তা বাড়াতে ইতিমধ্যেই কলকাতার বহু জায়গায় সিসিটিভি বসানো হয়েছে। এবার আরও ৫০০০টি সিসিটিভি বসানো হবে কলকাতায়। মূলত শহরের বিভিন্ন অলিতে গলিতে এই সমস্ত সিসিটিভি বসানো হবে। শহরের ছোট বড় রাস্তার বেশিরভাগই বর্তমানে সিসিটিভিরা আওতায় রয়েছে। এবার অলি গলিও সিসিটিভির নজরদারিতে চলে আসবে। ফলে শহরের নিরাপত্তা আরও মজবুত হবে বলে মনে করছে পুলিশ।

কলকাতা ট্রাফিক পুলিশ এই সমস্ত সিসিটিভি নিয়ন্ত্রণ করবে। তবে কোথায় সিসিটিভি বসানো হবে তা নিয়ে স্থানীয় থানাগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে। যেখানে সিসিটিভি কভারেজের প্রয়োজন রয়েছে থানার সুপারিশের পর সেখানে সিসিটিভি বসানো হবে। এই সপ্তাহের শেষের দিকে এবিষয়ে থানাগুলিকে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, কোথায় সিসিটিভি বসানো হবে তা ঠিক করা হয়েছে। মূলত যেখানে মানুষের ভিড় থাকে সেই সমস্ত জায়গায় এই সিসিটিভি বসানো হবে।

তাছাড়া, শিক্ষা প্রতিষ্ঠানের আশেপাশে এবং অন্যান্য জনবহুল জায়গা যেমন বাজার বা রাস্তার মোড় ও অপরাধ প্রবণ এলাকায় এই সিসিটিভি ক্যামেরা বসানো হবে। তবে পুরনো বা খারাপ ক্যামেরাগুলিকে নতুন এই ক্যামেরা দিয়ে প্রতিস্থাপন করা যাবে না। স্থানীয় থানার পুলিশকে এবিষয়ে নিশ্চিত করতে বলা হয়েছে। এছাড়াও, থানার সীমান্তবর্তী এলাকাগুলিতে সিসিটিভি বসানো হয়েছে। উল্লেখ্য, শহরে বর্তমানে প্রায় ২৭ হাজার সিসিটিভি ক্যামেরা রয়েছে। যার মধ্যে ৩৫০০ ক্যামেরা সরাসরি পুলিশ নিয়ন্ত্রণ করে থাকে। নিশ্চিত ভাবেই বিপুল সংখ্যক সিসিটিভি বসালে পুলিশের কাজ অনেকটা সুবিধা হয়ে যাবে। বিদেশের মাটিতে বিপুল সংখ্যক সিসিটিভি খুবই স্বাভাবিক। ধীরে ধীরে উন্নত হয়ে উঠছে কল্লোলিনী, সেই কারণেই বিপুল সংখ্যক সিসিটিভি চলে আসছে শহরে। 

বাংলার মুখ খবর

Latest News

রানির মুখে জয় শ্রীরাম ধ্বনি! হনুমান জয়ন্তীতে মন্দিরে বঙ্গসুন্দরী, আদিরা কোথায়? 'মোদানির ক্লিনচিট পরেও সেবির তদন্তে ফাঁস আদানি মেগাস্ক্যাম’, কমিটি গড়বে কংগ্রেস পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান হলেন সুমন কাঞ্জিলাল, বেজায় চটল বিজেপি গাড়ির সামনে ছিল নিজেরই সন্তান, না দেখে চারচাকা চালিয়ে দিলেন বাবা! এরপর? আগামিকাল কেমন কাটবে? সুখবর পেতে পারেন? জানুন ২৪ এপ্রিল বুধবারের রাশিফল মালদায় আম বাগানের একী হাল! তবে কি এবার মিলবে না? দাম কেমন হবে?খোঁজ নিল HT Bangla কৃষ্ণনগরের ছেলে-শান্তিপুরের মেয়ে, দ্বৈপায়ন-পায়েলের যুগলবন্দি দেখে মুগ্ধ সৌরভ মহিলাকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগে বিজেপি কর্মীকে মারধর, ভাঙচুর করা হল দোকান বিনয় তামাংকে বহিষ্কার করল কংগ্রেস, টানা ৬ বছরের জন্য সরিয়ে দিল পাহাড়ি নেতাকে ‘শীতলকুচি… বিএসএফ কার কথায় গুলি চালিয়েছিল?’ বীরভূমে কাকে খোঁচা মমতার?

Latest IPL News

বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.