১৫ জেলায় করোনার সংক্রমণ
১৫ জেলায় করোনার সংক্রমণ

এক দিনে ৫৩, কেন্দ্রের খাতায় পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ৪০০ ছুঁইছুঁই

মোট আক্রান্ত ৩৯২, এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭৩।

BENGAL : পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি নিয়ে চিন্তিত কেন্দ্র। সেই জন্য দুটি বিশেষ স্বাস্থ্যদল পাঠিয়েছে তারা। কিন্তু এই কেন্দ্র ও রাজ্যের কাজিয়ার মধ্যেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত ৩৯২। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭৩ জন, মৃত ১২।

যতদিন যাচ্ছে, রাজ্য ও কেন্দ্রের দেওয়া তথ্যের মধ্যে বিস্তর অসঙ্গতি ধরা পড়ছে। কোন কারণে এই অসঙ্গতি, সেই নিয়ে প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে। তবে রাজ্যে যে কোভিড রোগী হুহ করে বাড়ছে, সেই নিয়ে কোনও সন্দেহ নেই।

জেলাওয়াড়ি হিসাব অনুযায়ী, সবচেয়ে বেশি করোনা আক্রান্ত কলকাতায়। সংলগ্ন হাওড়াতেও সংক্রমণ বাড়ছে অত্যন্ত দ্রুত। হটস্পটে পরিস্থিতি সামাল দেওয়ার জন্য সাধ্যমতো চেষ্টা করছে রাজ্য সরকার। সব মিলিয়ে পরিস্থিতি সঙ্গীন বেশ কিছু জেলায়।


জেলাওয়াড়ি হিসাব দেখে নিন
জেলাওয়াড়ি হিসাব দেখে নিন

দেশে মোট আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ছাড়িয়েছে । শুধু মহারাষ্ট্রেই প্রায় ৫০০০ কেস। সেই হিসাবে অপেক্ষাকৃত ভালো জায়গায় পশ্চিমবঙ্গ। সংক্রমণের তালিকায় দেশের মধ্যে দ্বাদশ স্থানে আছে রাজ্য।

দেশের করোনা ম্যাপ
দেশের করোনা ম্যাপ

দেশের সাত রাজ্যে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা হাজার পেরিয়েছে। উত্তর ও পশ্চিম ভারতের অবস্থা রীতিমত চিন্তায় ফেলেছে নীতি-নির্ধারকদের। তেসরা মে অবধি চলবে লকডাউন, এই হারে সংখ্যা বাড়তে থাকলে আরও সেই মেয়াদ বৃদ্ধি করতে হতে পারে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন