রাজ্যের ১৭ জেলায় করোনা
রাজ্যের ১৭ জেলায় করোনা

Covid-19: কেন্দ্রের হিসাবে বাংলায় করোনা আক্রান্ত ৫১৪, কলকাতা নিয়ে উদ্বিগ্ন রাজ্য

এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০৩জন।

BENGAL : এক দিনে ৫৮! কেন্দ্রের হিসাবে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৫১৪। শুক্রবার সকালে এই কথা জানান স্বাস্থ্যমন্ত্রক। এদের মধ্যেে সুস্থ হয়ে উঠেছেন ১০৩জন, মৃত ১৫। বৃহস্পতিবার মুখ্যসচিব বলেন চারটি হটস্পটের মধ্যে হাওড়া ও উত্তর ২৪ পরগনার পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে এসে গিয়েছে।

কিন্তু কলকাতা নিয়ে চিন্তিত তারা। যত দ্রুত সম্ভব কলকাতার পরিস্থিতি শুধরোতে রাজ্য সরকার বদ্ধপরিকর বলে জানান মুখ্যসচিব। আরেক রেড জোন উত্তর পূর্ব মেদিনীপুরে গত ১১ তারিখের পর কোনও কেস নেই। তাই অরেঞ্জ জোনের দিকে যাচ্ছে সেটা। রাজ্যে ইতিমধ্যেই নয়টি জেলা গ্রিন জোনে ও এগারোটি জেলা অরেঞ্জ জোনে আছে বলে জানান রাজীব সিনহা।

মুখ্যসচিব জানিয়েছেন কলকাতায় ১৫০-র ওপর কনটেনমেন্ট জোন আছে। হাওড়ায় ৬০-৭০টি জোন আছে। একই ভাবে উত্তর ২৪ পরগনায় আছে ৪০-৫০টি কনটেনমেন্ট জোন যেখানে অত্যন্ত কড়াকড়ি রয়েছে করোনা রোধে।


রাজ্যের করোনা ম্যাপ
রাজ্যের করোনা ম্যাপ

এই মুহূর্তে কেন্দ্রের তালিকায় করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে দশম স্থানে পশ্চিমবঙ্গ। আক্রান্ত ও মৃত, উভয় তালিকাতেই শীর্ষে মহারাষ্ট্র। তবে চিন্তা বাড়াচ্ছে গুজরাত, মধ্যপ্রদেশ ও বিহার।

দেশের করোনা ম্যাপ
দেশের করোনা ম্যাপ

করোনাভাইরাসের জেরে তেসরা মে অবধি লকডাউন চলবে দেশে। তার বেশিদিন লকডাউন বৃদ্ধির পক্ষপাতী নন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তার সঙ্গে একমত নন মুখ্যসচিব।


বন্ধ করুন