বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Salt Lake fish market: সিত্রাং আছড়ে পড়ার আগেই হওয়ার দাপটে ভেঙে পড়ল মাছ বাজারের ছাউনি, আহত ৬

Salt Lake fish market: সিত্রাং আছড়ে পড়ার আগেই হওয়ার দাপটে ভেঙে পড়ল মাছ বাজারের ছাউনি, আহত ৬

এভাবেই ভেঙে পড়েছে মাছ বাজারের ছাউনি। নিজস্ব ছবি।

বৈশাখী বাজারে একটি মাছ বাজার রয়েছে। সেখানে প্রতিদিনকার মতো দোকানে বসেছিলেন মৎস্য ব্যবসায়ীরা। তখনই সকাল সাড়ে ৮টা নাগাদ ঝড়ো হাওয়ার দাপটে মাছ বাজারের অ্যাসবেস্টেসের ছাউনি ভেঙে পড়ে। ছাউনির নিচে ছিলেন বেশ কয়েকজন মৎস্য ব্যবসায়ী।

রবিবার ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে সিত্রাং। এখনও ল্যান্ডফল হয়নি। তবে তার প্রভাব দেখা দিতে শুরু করেছে আজ সকাল থেকেই। বইছে ঝড়ো হাওয়া এবং বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে। আর সেই হওয়ার দাপটে সাতসকালে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মাছ বাজারের অ্যাসবেস্টেসের ছাউনি। ঘটনায় ৬ জন আহত হয়েছেন। আজ সোমবার সকালে ঘটনাটি ঘটেছে সল্টলেকের বৈশাখী বাজারে। আহতদের উদ্ধার করে বিধান নগর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ঘণ্টায় ১০০ কিলোমিটার বেগে তাণ্ডব চালাতে পারে সিত্রাং, কোথায় অবস্থান ঘূর্ণিঝড়ের?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৈশাখী বাজারে একটি মাছ বাজার রয়েছে। সেখানে প্রতিদিনকার মতো দোকানে বসেছিলেন মৎস্য ব্যবসায়ীরা। তখনই সকাল সাড়ে ৮টা নাগাদ ঝড়ো হাওয়ার দাপটে মাছ বাজারের অ্যাসবেস্টেসের ছাউনি ভেঙে পড়ে। ছাউনির নিচে ছিলেন বেশ কয়েকজন মৎস্য ব্যবসায়ী। তাদের মধ্যে অনেকেই লাফিয়ে পালিয়ে গেলেও বেশ কয়েকজন চাপা পড়েন। তড়িঘড়ি তাদের উদ্ধার করেন স্থানীয় ব্যবসায়ীরা। তাদের অভিযোগ, মাছের বাজারে যে ছাউনি রয়েছে তা বহু পুরনো। সেগুলি ভগ্নপ্রায় অবস্থায় ছিল। মেরামতের জন্য বাজার কমিটিকে বহুবার জানানো হয়েছিল। তারপরেও সেগুলি মেরামত করা হয়নি বলে অভিযোগ।

এদিন দুর্ঘটনার ফলে প্রায় ২০ থেকে ২২টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ব্যবসায়ীদের দাবি। বাজারের সম্পাদক শুভঙ্কর দত্ত জানান, ১৫ বছর ধরে এই ছাউনি রয়েছে। যার ফলে সেটি বিপজ্জনক অবস্থায় রয়েছে। এতদিন ধরে মেরামত না করার খেসারত দিতে হল ব্যবসায়ীদের। তিনি জানান, সোমবার মাছ বাজারে ক্রেতাদের ভিড় কম থাকে। যদি রবিবারে এই দুর্ঘটনা ঘটত তাহলে সেক্ষেত্রে আরও বড় বিপদ হতে পারত। তার আশঙ্কা, ওই বাজারে আরও অনেক পুরনো ছাউনি রয়েছে। ঝড় আসলে সেগুলিও হয়তো ভেঙে পড়তে পারে।

বন্ধ করুন