বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আজ থেকে বন্ধ চিড়িয়াখানা,তার আগে বছরের প্রথম রবিবারে ৬২,০০০ গেলেন পশু-পাখি দেখতে
রবিবার আলিপুর চিড়িয়াখানায় মানুষের ভিড়। (PTI)

আজ থেকে বন্ধ চিড়িয়াখানা,তার আগে বছরের প্রথম রবিবারে ৬২,০০০ গেলেন পশু-পাখি দেখতে

  • রবিবার দুপুরে নবান্ন থেকে মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী বিধিনিষেধ নিয়ে ঘোষণা করেন। তার আগেই গতকাল ইকোপার্কের দর্শক সংখ্যা ছিল প্রায় ৬৩ হাজার। 

কোভি ঠেকাতে আজ থেকে কড়া বিধিনিষেধ জারি হয়েছে রাজ্যে। আজ থেকে আগামী ১৩ দিনে বন্ধ থাকবে চিড়িয়াখানা, ভিক্টোরিয়ার মতো বিনোদোনের স্থান। রবিবার দুপুরে যখন নবান্ন থেকে মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী বিধিনিষেধ নিয়ে ঘোষণা করছেন, তখন চিড়িয়াখানা, ইকোপার্কে উপচে পড়ছে ভিড়। বছরের প্রথম রবিবার বলে কথা! বিধিনিষেধ লাগুর আগে তাই ঘুরে নিতে মরিয়া হয়ে ওঠেন কলকাতাবাসীর একাংশ। রবিবার চিড়িয়াখানায় ৬২ হাজার জন আসেন। ইকোপার্কের দর্শক সংখ্যা ছিল প্রায় ৬৩ হাজার।

চিড়িয়াখানা, ভিক্টোরিয়ার মতো কলকাতার দর্শনীয় স্থানগুলিতে সোমবার থেকে দর্শক প্রবেশ নিষিদ্ধ। তার আগেই অবশ্য গত ২৫ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি কলকাতার বিভিন্ন জায়গায় মানুষের ঢল নামে। উল্লেখ্য, গত ২৬ ডিসেম্বর (রবিবার) ৭০ হাজার দর্শক এসেছিলেন চিড়িয়াখানায়। গতকাল সেই সংখ্যাটা ছিল ৬২ হাজার৷ এদিকে বছরের প্রথম রবিবার পার্কস্ট্রিটে অতটা ভিড় না থাকলেও নিউ মার্কেট, গড়িয়াহাটে ছিল চেনা ভিড়। দূরত্ব-বিধি শিকেয় উঠেছিল এখানে। ভিড় ছিল গঙ্গা পাড়েও।

অপরদিকে রবিবার বিজ্ঞপ্তি জারি করে বেলুড় মঠের তরফে জানানো হয়, নতুন বছরে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে মঠ। প্রাথমিক ভাবে ১ জানুয়ারি থেকে ৪ জানুয়ারি মঠ বন্ধের ঘোষণা করা হয়েছিল। তবে রাজ্যে আংশিক লকডাউন বলবৎ হতেই অনির্দিষ্টকালের জন্য মঠ বন্ধের ঘোষণা করা হল। তবে এখনই বন্ধ হচ্ছে না তারাপীঠ মন্দির। তবে জানানো হয়েছে, মাস্ক ছাড়া মন্দিরে ঢোকা যাবে না। কোভিডবিধি মানা নিশ্চিত করতে নিরাপত্তা বাড়ানো হবে। মন্দির চত্বর স্যানিটাইজ করা হচ্ছে।

বন্ধ করুন