সমস্যা সমাধানে সক্রিয় পদক্ষেপ করার আশ্বাস দিয়েছেন রাজ্যপাল, দাবি বিজেপি শিক্ষকদের।
সমস্যা সমাধানে সক্রিয় পদক্ষেপ করার আশ্বাস দিয়েছেন রাজ্যপাল, দাবি বিজেপি শিক্ষকদের।

6th Pay Commission শিক্ষা দফতরের বিরুদ্ধে একাধিক অভিযোগ নিয়ে রাজ্যপালের দ্বারস্থ বিজেপি শিক্ষক সেল

শিক্ষক নিয়োগ ব্যবস্থায় স্বচ্ছতা, রাজ্যের শিক্ষদের কেন্দ্রীয় সরকারের হারে ডিএ ও বেতন দেওয়া-সহ একাধিক দাবি সংবলিত সনদ রাজ্যপালের হাতে তাঁরা তুলে দেন।

রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করে শিক্ষা দফতরের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এবং একাধিক দাবির কথা জানালেন রাজ্যের বিজেপি শিক্ষক সেল।

শনিবার শিক্ষক নেতা দীপল বিশ্বাসের নেতৃত্বে রাজভবনে হাজির হন শিক্ষক সেলের প্রতিনিধি দল। শিক্ষক নিয়োগ ব্যবস্থায় স্বচ্ছতা, রাজ্যের শিক্ষদের কেন্দ্রীয় সরকারের হারে ডিএ ও বেতন দেওয়া-সহ একাধিক দাবি সংবলিত সনদ রাজ্যপালের হাতে তাঁরা তুলে দেন।

বিজেপির শিক্ষা সংগঠনের তরফে কর্মীক্রম নিয়ে অস্বচ্ছতা দূর করা, শিক্ষকদের সম্মতি ছাড়া কর্মী নিয়োগে রদবদল না করা, এসএসসি পরীক্ষায় প্রার্থী নিয়োগের ক্ষেত্রে সফল প্রার্থীদের যোগ্যতা নিয়ে ধোঁয়াশা দূর করে দ্রুত নিয়োগের মাধ্যমে প্রায় এক লাখ শূন্যপদ পূর্ণ করার দাবি জানানো হয়েছে। এ ছাড়া, কাউন্সেলিং ও যোগ্যতা যাচাই করতে স্থায়ী প্রক্রিয়া নিরূপণ করার সঙ্গে নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতা আনার দাবিও তোলা হয়েছে।

শিক্ষকদের দাবি, শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষাকর্মীদের বদলি নিয়ে অচলাবস্থা দূর করতে হবে। পাশাপাশি, অবিলম্বে প্রাইমারি, মাধ্যমিক, বিশ্ববিদ্যালয় স্তরের সমস্ত শিক্ষকদের কেন্দ্রীয় হারে বেতনক্রম-সহ, ডিএ ও বকেয়া বেতন মিটিয়ে দিতে হবে।

একই সঙ্গে, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষাকর্মীদের বদলি নিয়ে অচলাবস্থা দূর করতে হবে বলে রাজ্য সরকারকে উদ্দেশ্য করে দাবি জানানো হয়েছে।। শুধু তাই নয়, কেন্দ্রীয় নীতি মেনে অধ্যক্ষ ও সহ-অধ্যক্ষদের বেতনক্রম নির্ণয় করতে হবে বলেও দাবি জানিয়েছে বিজেপির শিক্ষক সেল।

রাজ্যপালের কাছে জমা দেওয়া তাঁদের দাবি সনদে ডিএ এবং বকেয়াহীন পে কমিশনের সুপারিশ মেনে সরকারি কর্মচারীদের বেতন চালু করার বিরুদ্ধে প্রতিবাদও জানানো হয়েছে।

বিজেপি রাজ্য শিক্ষক সেলের আহ্বায়ক দীপল বিশ্বাস জানিয়েছেন, দাবি সনদ পাঠ করে তাঁদের সহ্গে সহমত হয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সমস্যা সমাধানে সক্রিয় পদক্ষেপ করার আশ্বাসও তিনি দিয়েছেন বলে দাবি শিক্ষক সেলের।

বন্ধ করুন