প্রতীকি ছবি (AFP)
প্রতীকি ছবি (AFP)

রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৭, সংবাদমাধ্যমের তথ্যেই শিলমোহর বিশেষজ্ঞ কমিটির

  • বুধবার মুখ্যমন্ত্রীর মন্তব্যের পর এক লাফে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা অর্ধেক হয়ে যায়। ৬ থেকে তা কমে হয় ৩।

মুখ্যমন্ত্রী অস্বীকার করলেও করোনায় মৃত্যু নিয়ে সংবাদমাধ্যমে প্রকাশিত পরিসংখ্যানই মেনে নিল বিশেষজ্ঞ কমিটি। যে নবান্নে দাঁড়িয়ে বুধবার সংবাদমাধ্যমকে করোনা নিয়ে সঠিক তথ্য পরিবেশনের উপদেশ দিয়েছিলেন মমতা, সেখানে দাঁড়িয়েই ২৪ ঘণ্টার মধ্যে বিশেষজ্ঞ কমিটি জানাল সংবাদমাধ্যমের পরিসংখ্যানই। জানাল, পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা ৭। ২৪ ঘণ্টা আগেই যে সংখ্যাকে ভুল বলে দাবি করেছিলেন মুখ্যমন্ত্রী।

বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে করোনা নিয়ে ভুল তথ্য প্রচারিত হচ্ছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী মমতা। সংবাদমাধ্যমকে এব্যাপারে দায়িত্বশীল হওয়ার উপদেশ দেন তিনি। দাবি করেন, কিছু বেসরকারি হাসপাতাল নিজেদের নাম প্রচারের জন্য করোনায় রোগীর মৃত্যু হয়েছে প্রচার করছেন। মুখ্যমন্ত্রী আরও দাবি করেন, রাজ্যে বুধবার বিকেল পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩ জনের। তার মধ্যে ১ জনের মৃত্যু হয়েছে নিউমোনিয়ায়। মুখ্যমন্ত্রীর দাবি, কিডনির সমস্যায় মৃত্যু হলেও তাকে করোনায় মৃত্যু বলে দাবি করা হচ্ছে।

মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পর এক লাফে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা অর্ধেক হয়ে যায়। ৬ থেকে তা কমে হয় ৩। রাতে নয়াবাদের বৃদ্ধের মৃত্যু হলে করোনায় মৃতের সংখ্যা বেসরকারি ভাবে দাঁড়ায় ৭। সরকারি সংখ্যা মেলেনি।

বৃহস্পতিবার করোনা মোকাবিলায় গঠিত বিশেষজ্ঞ কমিটির তরফে জানানো হয়, পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৫৩। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬ জন আক্রান্ত হয়েছেন। রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ৭ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ জনের। কমিটির তরফে জানানো হয়েছে, এখনো পর্যন্ত রাজ্যে ৭৩৮ জনের করোনা পরীক্ষা হয়েছে।


বন্ধ করুন