বাড়ি > বাংলার মুখ > কলকাতা > পশ্চিমবঙ্গে ঢুকছে আরও ২৩টি শ্রমিক স্পেশ্যাল ট্রেন, জানাল রেল
বিহারের দানাপুরে শ্রমিক স্পেশ্যাল ট্রেনের যাত্রীদের খাবার বিলি করছেন RSS-এর এক স্বেচ্ছাসেবক।
বিহারের দানাপুরে শ্রমিক স্পেশ্যাল ট্রেনের যাত্রীদের খাবার বিলি করছেন RSS-এর এক স্বেচ্ছাসেবক।

পশ্চিমবঙ্গে ঢুকছে আরও ২৩টি শ্রমিক স্পেশ্যাল ট্রেন, জানাল রেল

  • রেলের বিবৃতি অনুসারে কেরল থেকে ছাড়বে সব চেয়ে বেশি ৩২টি ট্রেন। তামিলনাড়ু ১০টি শ্রমিক স্পেশ্যাল, জম্মু ও কাশ্মীর থেকে ৯টি, কর্নাটক থেকে ৬টি, অন্ধ্র প্রদেশ ৩টি ও গুজরাট ১টি ট্রেন চালানোর অনুরোধ করেছে।

রাজ্যগুলির দাবির ভিত্তিতে আরও ৬৩টি শ্রমিক স্পেশ্যাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল ভারতীয় রেল। এর মধ্যে ২৩টি ট্রেন পৌঁছবে পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায়। শুক্রবার রেল মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এমনই জানানো হয়েছে। 

রেলের বিবৃতি অনুসারে কেরল থেকে ছাড়বে সব চেয়ে বেশি ৩২টি ট্রেন। তামিলনাড়ু ১০টি শ্রমিক স্পেশ্যাল, জম্মু ও কাশ্মীর থেকে ৯টি, কর্নাটক থেকে ৬টি, অন্ধ্র প্রদেশ ৩টি ও গুজরাট ১টি ট্রেন চালানোর অনুরোধ করেছে। পশ্চিমবঙ্গ মাত্র ২টি ট্রেন চেয়েছে বলে জানিয়েছে রেল। 

ইতিমধ্যে রেলের শ্রমিক স্পেশ্যাল ট্রেনকে করোনা এক্সপ্রেস বলে উল্লেখ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, রেল অপরিকল্পিত ভাবে শ্রমিক স্পেশ্যাল ট্রেন চালানো পশ্চিমবঙ্গে সংক্রমণ বাড়ছে। কেন্দ্রের শাসকদল বিজেপির পালটা দাবি, প্রবাসী শ্রমিকদের ঘরে ফেরাতে নারাজ মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। তাই নানা ছুতোয় তাদের ট্রেন আটকানোর চেষ্টা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। 

 

বন্ধ করুন