বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রতিবাদী BJP, বিধানসভার ৮টি কমিটির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ মনোজ-মিহিরদের
বিধানসভার ৮টি কমিটির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ বিজেপি বিধায়কদের
বিধানসভার ৮টি কমিটির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ বিজেপি বিধায়কদের

প্রতিবাদী BJP, বিধানসভার ৮টি কমিটির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ মনোজ-মিহিরদের

  • বিধানসভার স্ট্যান্ডিং কমিটি নিয়ে শাসক দল তৃণমূল কংগ্রেস ও প্রধান বিরোধী দল বিজেপির মধ্যে টানাপোড়েন চলছিল।

পাবলিক একাউন্ট কমিটির চেয়ারম্যানপদে মুকুল রায়কে বসানোর প্রতিবাদে বিধানসভার বিভিন্ন কমিটি ও স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেন বিজেপির ৮ জন বিধায়ক। পদত্যাগ করলেন কৃষ্ণ কল্যাণী, মনোজ টিগ্গা, নিখিলরঞ্জন দে, বিষ্ণুপ্রসাদ শর্মা, দীপক বর্মন, মিহির গোস্বামী, আনন্দময় বর্মন ও অশোক কীর্তনিয়া।

মুকুল রায়কে বিরোধী বিধায়ক হিসেবে দেখিয়ে বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, বিধানসভার স্ট্যান্ডিং কমিটি নিয়ে শাসক দল তৃণমূল কংগ্রেস ও প্রধান বিরোধী দল বিজেপির মধ্যে টানাপোড়েন চলছিল। বিজেপির দাবি ছিল, ১৫টি কমিটির চেয়ারম্যান পদ তাদের হাতে দেওয়া হোক। অন্যদিকে ১০টির বেশি কমিটি ছাড়তে রাজি হয়নি সরকার পক্ষ। আর এই টানাপোড়েন চরমে ওঠে পিএসি-র চেয়ারম্যান পদ নিয়ে। যেখানে বিরোধী বিধায়ক হিসেবে দেখিয়ে মুকুল রায়কে চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়।

তার পরই বিজেপি সিদ্ধান্ত নেয় যে তাদেরকে দেওয়া কোনও কমিটির চেয়ারম্যান পদ তারা নেবে না। তবে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানিয়েছেন যে বিজেপি বিধায়করা বিধানসভার সব কমিটিতে থাকবেন। সেখানে রাজ্যের মানুষের জন্য দাবি জানাবেন। এদিন রাজ্যপালের সঙ্গে দেখা করে শুভেন্দু অধিকারীরা বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের নামে নালিশ করবেন বলেও জানা গিয়েছে।

বন্ধ করুন