বাড়ি > বাংলার মুখ > কলকাতা > লকডাউনে বেপরোয়া, স্বাস্থ্যবিধি অমান্য, একদিনে কলকাতায় গ্রেফতার ৮৫১
কলকাতায় সাপ্তাহিক লকডাউনে বিধিনিষেধ মেনে চলার জন্য ঘোষণা করছে পুলিশ। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
কলকাতায় সাপ্তাহিক লকডাউনে বিধিনিষেধ মেনে চলার জন্য ঘোষণা করছে পুলিশ। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

লকডাউনে বেপরোয়া, স্বাস্থ্যবিধি অমান্য, একদিনে কলকাতায় গ্রেফতার ৮৫১

  • মাস্ক না পরে রাস্তায় ঘোরাঘুরির জন্য ২৭১ জন ও যত্রতত্র থুতু ফেলার দায়ে ১৯ জনকে ধরেছে পুলিশ

অগস্ট মাসের প্রথম সাপ্তাহিক লকডাউন কার্যত সফল বলা যেতে পারে। যদিও রাম মন্দিরের ভূমিপুজো উপলক্ষে জেলায় জেলায় বিজেপি–র কর্মসূচিকে ঘিরে কিছুটা উত্তেজনা ছড়িয়েছে। তবে কলকাতা ও শহরতলিতে তার তেমন আঁচ চোখে পড়েনি। লকডাউনের বিধিনিষেধ মেনেছেন সিংহভাগ বাসিন্দা। থেকেছেন ঘরেই।

কলকাতায় বুধবার সকাল থেকেই সতর্ক ছিল পুলিশ। গাড়ি থামিয়ে চলে তল্লাশি, অলিগলিতে নজর রাখতে ওড়ানো হয় ড্রোন। তারই মধ্যে কিছু বেপরোয়া লোকজন ধরা পড়ে পুলিশের হাতে। এদিন লকডাউন বিধি না মানার অভিযোগে গ্রেফতারের সংখ্যা ৮০০ ছাড়িয়েছে।

জানা গিয়েছে, মোট ৮৫১ জনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছে কলকাতা পুলিশ৷ এদের মধ্যে লকডাউন অমান্য করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে ৫৬১ জনকে৷ মাস্ক না পরে রাস্তায় ঘোরাঘুরির জন্য ২৭১ জন ও যত্রতত্র থুতু ফেলার দায়ে ১৯ জনকে ধরেছে পুলিশ। ধৃতদের বিরুদ্ধে নেওয়া হয়েছে আইনি ব্যবস্থা৷ ২০টি গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে৷

এ দিকে, একইরকম কড়াকড়ি ছিল বিধাননগর পুলিশ কমিশনারেট এলাকায়। লকডাউন ভাঙার জন্য লাবনি আইল্যান্ডের সামনে কয়েকজনকে কান ধরে ওঠবস করানো হয়। মোট ৫৬ জনকে গ্রেফতার করেছে বিধাননগর কমিশনারেটের পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে ৮টি গাড়ি।

শনিবার এ সপ্তাহের দ্বিতীয় লকডাউন। সেটিও কড়া হাতে সফল করতে তৎপর রাজ্যের পুলিশ–প্রশাসন।

বন্ধ করুন