বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পার্কস্ট্রিটের রেস্তোরাঁয় চকোলেট দুর্গা, ২৫ কেজির প্রতিমা নজর কাড়ছে ভোজনরসিকদের
ফ্লুরিসে ৪ ফুট উঁচু দুর্গা প্রতিমা (ছবি সৌজন্যে টুইটার)
ফ্লুরিসে ৪ ফুট উঁচু দুর্গা প্রতিমা (ছবি সৌজন্যে টুইটার)

পার্কস্ট্রিটের রেস্তোরাঁয় চকোলেট দুর্গা, ২৫ কেজির প্রতিমা নজর কাড়ছে ভোজনরসিকদের

  • পার্কস্ট্রিটের জনপ্রিয় রেস্তোরাঁ ফ্লুরিসের টি-রুমে দুর্গাপুজো উপলক্ষে রাখা হয়েছে ৪ ফুট উঁচি ২৫ কেজি ওজনের চকোলেটের দুর্গা প্রতিমা।

দুর্গাপুজো মানেই থইমের ছড়াছড়ি। সেই একই ভাবে বাংলায় মিষ্টি তৈরির ক্ষেত্রেও 'থিমে'র প্রয়োগ হয়ে থাকে। নির্বাচনের সময় বিভিন্ন রাজনৈতিক দলের প্রতীক, খেলার সময় সেই সংক্রান্ত কোনও মিষ্টি... তবে চকোলেটের ক্ষেত্রে সেরকম 'থিম' এতদিন দেখা যায়নি কলকাতা বা বাংলায়। যদিও বাকি বিশ্বে তা বহুল প্রচলিত। তবে সেরকমই নজরকাড়া চকোলেটের 'থিম' দেখল কলকাতা। সঙ্গে মিশে গেল দুর্গাপুজো।

পার্কস্ট্রিটের জনপ্রিয় রেস্তোরাঁ ফ্লুরিসের টি-রুমে দুর্গাপুজো উপলক্ষে রাখা হয়েছে ৪ ফুট উঁচি ২৫ কেজি ওজনের চকোলেটের দুর্গা প্রতিমা। মূর্তিটি খাওয়ার যোগ্য চকোলেট দিয়ে তৈরি। এই অভিনব শিল্পকীর্তি নজর কেড়েছে বহু মানুষের। পার্কস্ট্রিটের ফ্লুরিসে ৪ ফুটের চকলেট দুর্গা তৈরি করা হয়েছে। পুরো প্রতিমা চকোলেট দিয়ে তৈরি করা হয়েছে। এমনকি দুর্গার গায়ে যে গয়না রয়েছে, তাও খাওয়ার যোগ্য। ফ্লুরিসের টি-রুমে শোভা পাচ্ছে এই অভিনব মাতৃমূর্তি।

এই চকোলেট দুর্গা প্রতিমাটি তৈরি করেছেন ফ্লুরিসের শেফ বিকাশ কুমার আর তাঁর সঙ্গীরা। চকোলেটের প্রতিমাটি তৈরি করতে এক সপ্তাহ সময় লেগেছে। দুর্গা মূর্তিটির ওজন ২৫ কেজি। দুর্গার সঙ্গে চেনা ভঙ্গিতে অসুর আর সিংহও রয়েছে প্রতিমাটিতে। তবে মা দুর্গার বাকি ছেলেমেয়েরা এই চকোলেট প্রতিমাতে ঠাঁই পাননি। রেস্তোরাঁ কর্তৃপক্ষ জানিয়েছে, আপাতত ফ্লুরিসের টি-রুমেই এই চকোলেট দুর্গাটি থাকবে কালীপুজো পর্যন্ত। তবে এই প্রতিমা শুধুই দেখার জন্য। এই দুর্গার পুজো করা হচ্ছে না।

বন্ধ করুন