বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > খাঁচা থেকে বেরিয়ে পড়ল শিম্পাঞ্জি, আলিপুর চিড়িয়াখানায় ব্যাপক শোরগোল
বেরিয়ে পড়ল শিম্পাঞ্জি।

খাঁচা থেকে বেরিয়ে পড়ল শিম্পাঞ্জি, আলিপুর চিড়িয়াখানায় ব্যাপক শোরগোল

  • দু’‌সপ্তাহ আগেই শিম্পাঞ্জি একই কায়দায় বেরিয়ে পড়েছিল খাঁচার বাইরে। আবার আজ, সোমবার সে বেরিয়ে পড়ল খাঁচার বাইরে। এই ঘটনায় চিড়িয়াখানার গাফিলতি নিয়ে প্রশ্ন উঠে গেল। যদিও বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। বারবার শিপাঞ্জি কী করে খাঁচার বাইরে বেরিয়ে পড়ছে?‌ তা নিয়ে উঠেছে প্রশ্ন।

আলিপুর চিড়িয়াখানা থেকে হঠাৎ বেরিয়ে পড়ল শিম্পাঞ্জি। এই ঘটনায় আলিপুর চিড়িয়াখানায় ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়েছে। খাঁচা থেকে বেরিয়ে এসে শিম্পাঞ্জি ঘোরাঘুরি করতে শুরু করে দেয়। এই ঘটনা ঘটতেই সঙ্গে সঙ্গে বন্ধ করে দেওয়া হয় চিড়িয়াখানার মূল প্রবেশদ্বার। ঘুমপাড়ানি গুলি মেরে আয়ত্তে আনার চেষ্টা করা হচ্ছে শিম্পাঞ্জিকে।

ঠিক কী ঘটেছে চিড়িয়াখানায়?‌ আলিপুর চিড়িয়াখানা সূত্রে খবর, সোমবার সকালে শিম্পাঞ্জিকে খাবার দিতে যাওয়া হয়েছিল। তখন সে খাঁচা থেকে বেরিয়ে পড়ে। সকাল ১০টা বেজে ২৩ মিনিটে ঘটনাটি ঘটে। এই শিম্পাঞ্জির নাম বুড়ি। সকালে তাকে খাবার দিতে গেলে খাঁচার গেট খোলা পেয়ে বেরিয়ে যায়। তবে কিছুক্ষণের মধ্যেই শিম্পাঞ্জিকে ধরে ফেলেন চিড়িয়াখানার কর্মীরা। তাকে আবার খাঁচায় ঢোকানো হয়।

স্বস্তি ফিরল কী করে?‌ শিম্পাঞ্জি খাঁচা থেকে বেরিয়ে যেতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে চিড়িয়াখানায়। কর্মীরা ছোটাছুটি শুরু করে দেয়। শিম্পাঞ্জি যাতে একেবারে বাইরে বেরিয়ে যেতে না পারে তার জন্য চিড়িয়াখানার মূল প্রবেশদ্বার বন্ধ করে দেওয়া হয়। তারপর শিম্পাঞ্জির পিছনে ধাওয়া করে তাকে বাগে আনা হয়। চিড়িয়াখানার কর্মীরা তাকে খাঁচায় ঢোকাতেই ফেরে স্বস্তি।

উল্লেখ্য, দু’‌সপ্তাহ আগেই শিম্পাঞ্জি একই কায়দায় বেরিয়ে পড়েছিল খাঁচার বাইরে। আবার আজ, সোমবার সে বেরিয়ে পড়ল খাঁচার বাইরে। এই ঘটনায় চিড়িয়াখানার গাফিলতি নিয়ে প্রশ্ন উঠে গেল। যদিও বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। বারবার শিপাঞ্জি কী করে খাঁচার বাইরে বেরিয়ে পড়ছে?‌ তা নিয়ে উঠেছে প্রশ্ন।

বন্ধ করুন