বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাসের রেষারেষির জেরে সজোরে ধাক্কা, বাসের তলায় ছিটকে পড়লেন সাইকেল আরোহী
বাসের রেষারেষির জেরে সজোরে ধাক্কা, বাসের তলায় ছিটকে পড়লেন সাইকেল আরোহী। প্রতীকী ছবি।

বাসের রেষারেষির জেরে সজোরে ধাক্কা, বাসের তলায় ছিটকে পড়লেন সাইকেল আরোহী

  • দুজনকেই গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ সকাল দশটা নাগাদ সল্টলেকের সিএ আইল্যান্ডের কাছে এই ঘটনা ঘটে।

এত দুর্ঘটনা এবং কড়াকড়ি করার পরেও শহরে বাসের দৌরাত্ম্য অব্যাহত। আজ সকালে দুটি বাসের রেষারেষি জেরে ভয়ঙ্কর পরিণতি হল সল্টলেকে। নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা ইলেকট্রিক ফিডার বক্সে ধাক্কা মারল বাস। ঘটনায় অনেকটাই দূরে ছিটকে পড়লেন এক সাইকেল আরোহী। আর একজন গিয়ে পড়লেন বাসের তলায়। দুজনকেই গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ সকাল দশটা নাগাদ সল্টলেকের সিএ আইল্যান্ডের কাছে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শিরা জানাচ্ছেন, দু'টি বাসই উল্টোডাঙা থেকে নিউটনের দিকে যাচ্ছিল। সেই সময় যাত্রী তোলার জন্য দুটি বাসই রেষারেষি শুরু করে দেয়। বাস দু'টি একে অপরের আগে বেরোনোর চেষ্টা করে। সেই বাসে গতি স্বাভাবিকের থেকে বেশিই ছিল। ঘটনায় এস ৩০ এ রুটের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে ফুটপাথে থাকা ইলেকট্রিক ফিডার বক্সে ধাক্কা মারে। ঠিক সেই সময় রাস্তা দিয়ে যাচ্ছিলেন দু'জন সাইকেল আরোহী। তাদেরকেও দ্রুতগতিতে ধাক্কা মারে ওই বাস।

বাসের ধাক্কায় একজন সাইকেল আরোহী ছিটকে অনেকটাই দূরে পড়ে যান। অন্যদিকে, অপর সাইকেল আরোহী বাসের তলায় চলে যান। বরাতজোরে তারা দুজনেই বেঁচে গিয়েছেন। এই ঘটনার পরে বাসের চালক এবং খালাসিকে গ্রেফতার করেছে পুলিশ। অন্য যে বাসটি ছিল সেই বাসের চালকের খোঁজ করছে পুলিশ। একইসঙ্গে বাসের বিরুদ্ধে ট্রাফিক আইন ভঙ্গ করার মামলা রুজু হয়েছে। প্রসঙ্গত, রেষারেষির ঘটনা এই প্রথম নয়। অতীতেও বহুবার দু'টি বাসের রেষারেষির জেরে প্রাণ হারিয়েছেন বহু মানুষ। মাসখানেক আগেই ধর্মতলার ডোরিনা ক্রসিংয়ের কাছে মিনি বাস দুর্ঘটনায় বাসের রেষারেষির তত্ত্ব উঠে এসেছে।

বন্ধ করুন