বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কালো চামড়ার ব্যাগ কাঁধে, হাওড়া স্টেশনে আটক ব্যক্তি, উদ্ধার নগদ ২৫ লক্ষ
হাওড়া স্টেশন থেকে নগদ ২৫ লক্ষ টাকা–সহ আটক করা হলো এক ব্যক্তিকে।
হাওড়া স্টেশন থেকে নগদ ২৫ লক্ষ টাকা–সহ আটক করা হলো এক ব্যক্তিকে।

কালো চামড়ার ব্যাগ কাঁধে, হাওড়া স্টেশনে আটক ব্যক্তি, উদ্ধার নগদ ২৫ লক্ষ

  • ওই ব্যক্তি দ্রুত তিন নম্বর গেট দিয়ে স্টেশন থেকে বেরোনোর চেষ্টা করলে কর্তব্যরত আরপিএফ জওয়ানদের সন্দেহ হয়।

করোনাভাইরাসের জেরে লকডাউন। আর তার জেরে কাজ হারিয়েছেন বিপুল মানুষ। সুতরাং মানুষের হাতে এখন টাকা নেই। অথচ হাওড়া স্টেশন থেকে নগদ ২৫ লক্ষ টাকা–সহ আটক করা হলো এক ব্যক্তিকে। বুধবার রাতে হাওড়া স্টেশনের ওল্ড কমপ্লেক্সে আসে ডাউন হিমগিরি এক্সপ্রেস। ট্রেনের এক যাত্রীর কাঁধে ছিল কালো চামড়ার ব্যাগ। ওই ব্যক্তি দ্রুত তিন নম্বর গেট দিয়ে স্টেশন থেকে বেরোনোর চেষ্টা করলে কর্তব্যরত আরপিএফ জওয়ানদের সন্দেহ হয়। তখন তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু হয়। ব্যাগে তল্লাশি চালিয়ে ২৫ লক্ষ টাকা নগদ উদ্ধার করা হয়।

আরপিএফ সূত্রে খবর, ওই ব্যক্তির নাম রাজেন্দ্র শর্মা। উত্তরপ্রদেশের বারাণসীর বাসিন্দা। তিনি নিজেকে ব্যবসায়ীর দোকানের কর্মী বলে পরিচয় দেন। তিনি আরপিএফ আধিকারিকদের জানান, বারাণসীর একটি প্রখ্যাত সোনার দোকানের কর্মী তিনি। মালিক তাঁকে কলকাতার বিবি গাঙ্গুলী স্ট্রিটের দুটি দোকান থেকে নগদে সোনা কেনার জন্য ওই টাকা দিয়েছেন। তাতে আরও সন্দেহ বাড়ে রেল পুলিশের।

যদিও ওই ব্যক্তি জিএসটি এবং আয়কর সংক্রান্ত কোনও কাগজপত্র দেখাতে না পারায় তাঁকে আরপিএফ আটক করে। পরে আয়কর দফতরে খবর দেওয়া হয়। আয়কর দফতরের অফিসাররা হাওড়া স্টেশনে আসেন। তাঁদের হাতে টাকা ও ওই ব্যক্তিকে তুলে দেয় আরপিএফ অফিসাররা। ওই টাকা কোথায় এবং কোন কাজের জন্য নিয়ে আসা হচ্ছিল তা খতিয়ে দেখছে আয়কর দফতর।

বন্ধ করুন