বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বালিগঞ্জে সুব্রত মুখোপাধ্যায়ের নামে হবে রাস্তা, সংগ্রহশালাও
 সুব্রত মুখোপাধ্যায়। 
 সুব্রত মুখোপাধ্যায়। 

বালিগঞ্জে সুব্রত মুখোপাধ্যায়ের নামে হবে রাস্তা, সংগ্রহশালাও

এর আগে সুব্রত মুখোপাধ্যায়ের স্মৃতিবিজরিত একডালিয়া এভারগ্রিন ক্লাবের ভবনটিকে ‘‌সুব্রত ভবন’‌ করার সিদ্ধান্ত নিয়ে নিয়েছিল ক্লাবের সদস্যরা।

কলকাতার প্রাক্তন মেয়র সুব্রত মুখোপাধ্যায়ের একটি রাস্তার নামকরণ হবে। বালিগঞ্জের একটি রাস্তা হবে তাঁর নামে। একইসঙ্গে সুব্রত মুখোপাধ্যায়ের নামে সংগ্রহশালা তৈরি হবে। শুক্রবার কলকাতা টাউন হলে মাসিক অধিবেশনে এই কথাই জানালেন মেয়র ফিরহাদ হাকিম।

এদিন কলকাতা পুরনিগমের মাসিক অধিবেশনে অংশ নিয়ে পুরনিগমের আর্থিক সংকটের দিকটি তুলে ধরেন মেয়র ফিরহাদ হাকিম। তিনি জানান, কলকাতা পুরনিগমের অনেক কিছুই করার পরিকল্পনা রয়েছে। কিন্তু ভাঁড়ারে টান রয়েছে। তাই অনেক প্রকল্পই বাস্তবায়িত করা যাচ্ছে না। তবে আর্থিক সংকট থাকলেও এদিন প্রাক্তন মেয়রকে তাঁর যোগ্য সম্মান দেওয়ার কথা ভোলেননি মেয়র। এই প্রসঙ্গে তিনি জানান, ‘‌সুব্রত মুখোপাধ্যায়ের নামে বালিগঞ্জে একটি সংগ্রহশালা নির্মাণ করার পরিকল্পনা রয়েছে পুরনিগমের। খুব তাড়াতাড়ি সংগ্রহশালা নির্মাণের কাজ শুরু হবে।’‌ জানা যাচ্ছে, একডালিয়া এভারগ্রিন ক্লাবের আশেপাশেই এই সংগ্রহশালা নির্মাণের পরিকল্পনা রয়েছে পুরনিগমের।

এর আগে সুব্রত মুখোপাধ্যায়ের স্মৃতিবিজরিত একডালিয়া এভারগ্রিন ক্লাবের ভবনটিকে ‘‌সুব্রত ভবন’‌ করার সিদ্ধান্ত নিয়ে নিয়েছিল ক্লাবের সদস্যরা। গত বছর নভেম্বর মাসে তাঁর মৃত্যুর পরই ক্লাব ভবনের নাম বদল ও মূর্তি বসানোর সিদ্ধান্ত নিয়েছিলেন সুব্রত অনুরাগীরা। এবার শহরের বুকে তাঁর নামে রাস্তার নামকরণ ও সংগ্রহশালাও করা হবে।

বন্ধ করুন