বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চাকরি দেওয়ার নামে ৩০ লাখ খেয়েছেন কলকাতার পুলিশ কর্তা? বিরাট নির্দেশ আদালতের

চাকরি দেওয়ার নামে ৩০ লাখ খেয়েছেন কলকাতার পুলিশ কর্তা? বিরাট নির্দেশ আদালতের

শিক্ষা দফতরের দুর্নীতির প্রতিবাদেও কলকাতায় রাস্তায় নেমেছেন কর্মপ্রার্থীরা। ফাইল ছবি (ANI Photo) (Saikat Paul)

সূত্রের খবর, ২০২১ সালে কলকাতা পুলিশের অ্য়াসিস্ট্যান্ট কমিশনার পদে কর্মরত ছিলেন ওই অভিযুক্ত ব্যক্তি। তিনি বরাহনগরের দুই ভাইবোনের থেকে প্রায় ৩০ লাখ টাকার উৎকোচ নিয়েছিলেন বলে অভিযোগ।

চাকরি চুরির অভিযোগকে কেন্দ্র করে ভুরি ভুরি অভিযোগ তৃণমূলের নেতাদের বিরুদ্ধে। তবে এবার চাকরি চুরি নিয়ে টাকা তোলার অভিযোগ খোদ পুলিশ কর্তার বিরুদ্ধে। একেবারে কলকাতা পুলিশের অ্য়াসিস্ট্যান্ট পুলিশ কমিশনার পদমর্যাদার এক আধিকারিকের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। কলকাতা পুলিশে কর্মরত ওই আধিকারিক। তার বিরুদ্ধেই এই ভয়াবহ অভিযোগ।

বুধবার এই সংক্রান্ত মামলা হাইকোর্টে উঠেছিল। গোটা ঘটনার তদন্তভার সিআইডির হাতে তুলে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি এই ঘটনায় একাধিক পুলিশকর্মীর নামও জড়িয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে।

ঠিক কী হয়েছিল ঘটনাটি? অভিযোগটা কী?

সূত্রের খবর, ২০২১ সালে কলকাতা পুলিশের অ্য়াসিস্ট্যান্ট কমিশনার পদে কর্মরত ছিলেন ওই অভিযুক্ত ব্যক্তি। তিনি বরাহনগরের দুই ভাইবোনের থেকে প্রায় ৩০ লাখ টাকার উৎকোচ নিয়েছিলেন বলে অভিযোগ। কলকাতা পুরসভায় একজনকে চাকরি করিয়ে দেওয়ার লোভ দেখিয়েছিলেন তিনি। অপরজনকে পানশালার লাইসেন্স পাইয়ে দেওয়ার লোভ দিয়েছিলেন। পরে ওই পুলিশ কর্তার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন ওই ভাইবোন।

পরে পুলিশ কৌস্তভ নামে এক অভিযুক্তকে গ্রেফতার করে। এরপরই নতুন ছক ফেঁদে ফেলে পুলিশ। অভিযুক্তকে গ্রেফতার করে ব্যারাকপুর কমিশনারেটের গোয়েন্দারা তাকে বেধড়ক মারধর করে বলে অভিযোগ। তবে অভিযোগ উঠেছে পুলিশ সব জায়গাতেই প্রভাব বিস্তার করা শুরু করে। এদিকে ওই পদস্থ পুলিশ কর্তা আদালতে আত্মসমর্পণ করে জামিনও পেয়ে যান।

তবে অভিযুক্ত ওই যুবকের স্ত্রী ঘটনার বিচার চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। কেন তার স্বামীকে এভাবে মারধর করা হয়েছিল সেই প্রশ্ন তুলেছিলেন তিনি। তবে এবার সেই মামলার জেরে কড়া নির্দেশ দিল আদালত। গোটা ঘটনার তদন্তভার এবার যাচ্ছে সিআইডির হাতে।

তবে সূত্রের খবর, ওই পুলিশ কর্তা নবান্নতে কর্মরত। পদমর্যাদার দিক থেকেও তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই পদে থেকে যেভাবে তার বিরুদ্ধে চাকরি দেওয়ার নাম করে টাকা তোলার অভিযোগ উঠেছে তার জেরে রাজ্য সরকারের অন্দরেও এনিয়ে চর্চা চলছে। তবে এই ঘটনার সঙ্গে কোনও রাজনৈতিক লোকজন জড়িয়ে রয়েছেন কি না তা নিয়েও প্রশ্ন উঠছে।

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

বাঁধের সম্প্রসারিত অংশ ভাঙছে, জনমানসে আতঙ্ক, ড্রেজিংয়ের সিদ্ধান্ত সেচ দফতরের বিমা করানোর আগে সাবধান! গ্রাহকদের ভুল ভাঙাতে নয়া নির্দেশিকা জারি IRDAI-এর মোহনবাগান তো বাংলাদেশি ক্লাবকে হারাতে পারেনি! আফগান লজ্জা নিয়ে স্টিমাচের অজুহাত 'মাইকটা কি মুখে ঢুকিয়ে দেবে' পাপারাজ্জিদের উপর চটে লাল জ্যাকি শ্রফ! কী এমন ঘটল উইকেট স্পিনারদের সাহায্য করতে পারে, বাংলাদেশের জন্য ভালো- ভারতের ব্যাটিং কোচ শেষ বলে চার! নাটকীয়ভাবে ড্র নর্দাম্পটনশায়ার বনাম লেস্টারশায়ার ম্যাচ, রইল ভিডিয়ো আটদিনে প্রায় ৪০ কোটি ছুঁয়ে ফেলল চান্দু চ্যাম্পিয়ন! বক্স অফিসে হল কত আয় হল? সোনার হ্যাটট্রিক শনিতে, ছক্কা হাঁকিয়ে কততে পৌঁছল হলুদ ধাতুর রেট? মাহেশে পালিত হল জগন্নাথদেবের স্নানযাত্রা, ৬২৮ বছরের ইতিহাসের সাক্ষী মানুষ দল হারুক বা জিতুক, ভারতের বিরুদ্ধে সুপার এইটের ম্যাচে ২টি নজির গড়তে পারেন শাকিব

T20 WC 2024

ভিডিয়ো- নন স্ট্রাইকার্স এন্ডে সরাসরি থ্রো!বাটলারের অনবদ্য দক্ষতায় আউট ক্লাসেন দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.