বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিল পরিশোধ করতে না পারায় আটকে রাখা হল মৃতদেহ, জরিমানা গুনল বেসরকারি হাসপাতাল

বিল পরিশোধ করতে না পারায় আটকে রাখা হল মৃতদেহ, জরিমানা গুনল বেসরকারি হাসপাতাল

বিল পরিশোধ করতে না পারায় আটকে রাখা হল মৃতদেহ, জরিমানা গুনল বেসরকারি হাসপাতাল। প্রতীকী ছবি। (HT_PRINT)

ওই জরিমানার টাকা পুলিশ ওয়েলফেয়ারে জমা করার নির্দেশ দিয়েছে রাজ্য স্বাস্থ্য কমিশন।

ফের অমানবিক মুখ বেসরকারি হাসপাতালের। বিলের টাকা পরিশোধ করতে না পারায় কোভিডে আক্রান্ত মৃত রোগীর দেহ আটকে রাখার অভিযোগ উঠল বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে। মৃত রোগী ছিলেন একজন পুলিশ কর্মী। এই অভিযোগ পাওয়ার পরেই রাজ্য স্বাস্থ্য কমিশন ওই বেসরকারি হাসপাতালের কাছে ৫০ হাজার টাকা জরিমানা করেছে। ওই জরিমানার টাকা পুলিশ ওয়েলফেয়ারে জমা করার নির্দেশ দিয়েছে রাজ্য স্বাস্থ্য কমিশন। অন্যদিকে, আরও একটি মামলায় একটি বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ প্রমাণিত হওয়ায় ৫ লক্ষ টাকা জরিমানা করেছে রাজ্য স্বাস্থ্য কমিশন।

প্রথম মামলার ক্ষেত্রে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে দেহ আটকে রাখার অভিযোগ করেন মৃত রোগীর স্ত্রী দোলা ঘোষ। তাঁর অভিযোগ, স্বামীর মৃত দেহ হাসপাতালে নিতে গেলে বিল আদায়ের জন্য দুর্ব্যবহার করে হাসপাতাল কর্তৃপক্ষ। তারা দীর্ঘক্ষণ দেহ আটকে রাখে। পরে অবশ্য বিল মেটালে দেহ ছেড়ে দেওয়া হয়।

অন্যদিকে, দ্বিতীয় মামলার ক্ষেত্রে মধ্য কলকাতার একটি বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগ ওঠে। এই অভিযোগ নিয়ে স্বাস্থ্য কমিশনে মামলা করেন সুজাতা ভট্টাচার্য নামে এক মহিলা। তার অভিযোগ, ৭৩ বছরের বৃদ্ধা মাকে তিনি ওই হাসপাতালে ভর্তি করেছিলেন। কিন্তু, হাসপাতাল থেকে অন্যত্র স্থানান্তরিত করার সময় কেস সামারি এমনকি মেডিকেল রিপোর্টও দিতে অস্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ। এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষকে ৫ লক্ষ টাকা জরিমানা করেছেন রাজ্য স্বাস্থ্য কমিশনের চেয়ারম্যান অসীম বন্দ্যপাধ্যায়।

বন্ধ করুন