বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘মুখ্যমন্ত্রীকে হত্যা করতে চাই’, অধ্যাপকের হুমকিতে লালবাজারে অভিযোগ দায়ের
মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য পিটিআই)
মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য পিটিআই)

‘মুখ্যমন্ত্রীকে হত্যা করতে চাই’, অধ্যাপকের হুমকিতে লালবাজারে অভিযোগ দায়ের

  • তখন থেকেই তাঁর উপর টার্গেট ছিল বলে মনে করেন রাজ্যের গোয়েন্দারা। এবার সরাসরি তাঁকে খুনের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ।

তৃতীয়বার ক্ষমতায় আসার আগে থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর আক্রমণ শুরু হয়েছিল। নন্দীগ্রামে তাঁর পায়ে চোটের পিছনে ষড়যন্ত্র ছিল বলে অভিযোগ উঠেছিল। কিন্তু তারপর তিনি ক্ষমতায় এসেছেন বিপুল মানুষের জনসমর্থন নিয়ে। তখন থেকেই তাঁর উপর টার্গেট ছিল বলে মনে করেন রাজ্যের গোয়েন্দারা। এবার সরাসরি তাঁকে খুনের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ।

শুক্রবার সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে খুন করার হুমকি দিয়েছেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ এক কলেজের জুওলজি বিভাগের অধ্যাপক অরিন্দম ভট্টাচার্য। এই ঘটনায় রীতিমতো হইচই পড়ে গিয়েছে। কারণ মুখ্যমন্ত্রী এখন গোটা দেশের বিরোধী মুখ। তাঁকে খুনের হুমকিতে সবাই চমকে উঠেছেন। তাঁর বিরুদ্ধে লালবাজারে অভিযোগ জানাচ্ছেন তমাল দত্ত ও দেবর্ষি রায়। তাঁদের বক্তব্য, দীর্ঘদিন ধরেই ওই অধ্যাপক বিতর্কিত কথাবার্তা বলেন। এতদিন তা হোয়াটসঅ্যাপের মধ্যেই সীমাবদ্ধ ছিল। এবার কোনও কিছুকেই তোয়াক্কা না করে ফেসবুকে এই বিপজ্জনক মন্তব্যটি করেছেন তিনি।

য়িক কী ঘটেছে?‌ জানা গিয়েছে, ফেসবুক গ্রুপে রাজ্য সরকারের বিভিন্ন কাজ নিয়ে তর্কবিতর্ক চলাকালীন হঠাৎ ‘মুখ্যমন্ত্রীকে হত্যা করতে চাই’ বলে ওঠেন অধ্যাপক। তাঁর পর পর মন্তব্য দেখে অনুমান, স্ত্রীর চাকরি না থাকার কারণেও তিনি রাজ্য সরকারকে দায়ী করেছেন। অভিযোগকারীদের বক্তব্য, একজন অধ্যাপক যদি রাজ্যের মুখ্যমন্ত্রী সম্পর্কে এই ভাষায় কথা বলেন তা হলে নিরাপত্তার বিষয়টি নিয়ে অবশ্যই ভাবতে হয়। তাই তাঁরা সিদ্ধান্ত নিয়েছেন যে লালবাজারে বিষয়টি জানাবেন।

বন্ধ করুন