বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গবেষক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ অধ্যাপকের বিরুদ্ধে, উত্তপ্ত যাদবপুর বিশ্ববিদ্যালয়
যাদবপুর বিশ্ববিদ্যালয়। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
যাদবপুর বিশ্ববিদ্যালয়। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

গবেষক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ অধ্যাপকের বিরুদ্ধে, উত্তপ্ত যাদবপুর বিশ্ববিদ্যালয়

  • যদিও অভিযোগ ওঠা অধ্যাপক বিষয়টিতে কোনও মন্তব্য করতে চাননি। ওই গবেষক–ছাত্রী এখন হাসপাতালে ভর্তি।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের শ্লীলতাহানির অভিযোগে এখন উত্তাল চত্ত্বর। তার মধ্যেই এবার অধ্যাপকের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে দিনের পর দিন ধর্ষণ করার অভিযোগ তুললেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এক গবেষক–ছাত্রী। এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, ওই ছাত্রী যাদবপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। যদিও অভিযোগ ওঠা অধ্যাপক বিষয়টিতে কোনও মন্তব্য করতে চাননি। ওই গবেষক–ছাত্রী এখন হাসপাতালে ভর্তি।

পুলিশ সূত্রে খবর, লিঙ্গুইস্টিক্সের এক অধ্যাপকের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ। এমনকী ওই গবেষক–ছাত্রীর দাবি, ওই অধ্যাপক প্রতিশ্রুতি রক্ষা করেননি। বরং তাঁর উপর এখন শারীরিক ও মানসিক অত্যাচার করছেন। তার জেরে অসুস্থ হয়ে পড়েছেন তিনি। পাঁচদিন আগে তিনি যাদবপুর থানায় অভিযোগ জানিয়েছেন।

যাদবপুর বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, ওই গবেষক–ছাত্রী বিশ্ববিদ্যালয়ের কাছেও অভিযোগ জানিয়েছেন। তাঁর অভিযোগ খতিয়ে দেখার আশ্বাসও দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট আইসিসি কমিটি বিষয়টির তদন্তও শুরু করেছে। প্রশ্ন উঠেছে, অধ্যাপক কেন বিষয়টি নিয়ে কিছু বলছেন না?‌ ওই অধ্যাপক কেন এই কাজ করতে গেলেন?‌ এই ভয়ানক অভিযোগকে কেন্দ্র করে এখন তপ্ত যাদবপুর বিশ্ববিদ্যালয়।

বন্ধ করুন