বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BJP: বিজেপিকে বাঁচাতে জুলাই মাসে চিন্তন বৈঠক করবেন দলের বিক্ষুব্ধ নেতারা
বিজেপির পতাকা।

BJP: বিজেপিকে বাঁচাতে জুলাই মাসে চিন্তন বৈঠক করবেন দলের বিক্ষুব্ধ নেতারা

  • এই মঞ্চের পক্ষ থেকে দলের সংখ্যালঘু মোর্চার প্রাক্তন রাজ্য নেতা সামসুর রহমান জানান, বিজেপিকে বাঁচাতে এই চিন্তন বৈঠক করা হবে। সেখানে দলের পুরনোদের পরামর্শ নেওয়া হবে। কীভাবে দলকে আরও শক্তিশালী করা যাবে তা নিয়ে বা কীভাবে ঘুরে দাঁড়ানো সম্ভব হবে তা নিয়ে আলোচনা করা হবে। 

একুশের বিধানসভা নির্বাচনের পরেই বিজেপিতে ফাটল প্রকট হয়েছে। এরপরেই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন বহু নেতা। বিদ্রোহী হয়েছেন বহু বিজেপি নেতা। দলের অন্তর্দ্বন্দ্বের ফলে বিজেপির অবস্থা এখন শোচনীয় বলেই মনে করছেন দলের একাংশ। তাদের, অভিযোগ দলের বর্ষিয়ান এবং অভিজ্ঞ নেতাদের গুরুত্ব দেওয়া হচ্ছে না। এই অবস্থায় বর্তমান রাজ্য নেতাদের হাত থেকে বঙ্গ বিজেপিকে বাঁচাতে কলকাতায় চিন্তন বৈঠক করতে চলেছেন বিক্ষুব্ধ নেতাদের একাংশ।

বিক্ষুব্ধ নেতাদের বিজেপি বাঁচাও মঞ্চে বর্ষিয়ান বিজেপি নেতা তথাগত রায়, বীরভূমের সদ্য বিক্ষুব্ধ নেতা দুধকুমার মন্ডল, অম্বুজ মহান্তি, পিসি সরকার প্রমূখ নেতাদের চিন্তন বৈঠকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে। জানা গিয়েছে, বিজেপিকে কীভাবে বাঁচানো যায় তা নিয়ে আলোচনা হবে চিন্তন বৈঠকে। তারপর তা জানানো হবে কেন্দ্রীয় নেতৃত্বকে। বিজেপি বাঁচাও মঞ্চের পক্ষ থেকে দাবি জানানো হয়েছে, অবিলম্বে অমিতাভ চক্রবর্তীকে সরাতে হবে, দলের পুরনোদের বেশি গুরুত্ব দিতে হবে। তাছাড়া কোনও মিটিং মিছিলে বাইরে থেকে লোক এনে ভুল রিপোর্ট দেখানো চলবে না। এর পাশাপাশি রাজ্য সভাপতিকে কলকাতায় বেশি সময় দিতে হবে বলে বিজেপি বাঁচাও মঞ্চের পক্ষ থেকে দাবি জানানো হয়েছে।

এই মঞ্চের পক্ষ থেকে দলের সংখ্যালঘু মোর্চার প্রাক্তন রাজ্য নেতা সামসুর রহমান জানান, বিজেপিকে বাঁচাতে এই চিন্তন বৈঠক করা হবে। সেখানে দলের পুরনোদের পরামর্শ নেওয়া হবে। কীভাবে দলকে আরও শক্তিশালী করা যাবে তা নিয়ে বা কীভাবে ঘুরে দাঁড়ানো সম্ভব হবে তা নিয়ে আলোচনা করা হবে। সেই সেকারণে চিন্তন বৈঠকের ডাক দেওয়া হয়েছে। তিনি জানান, বিভিন্ন জেলা এবং মন্ডলের নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ হয়েছে। রাজ্য কমিটি থেকে যারা বাদ পড়েছেন এবং যারা পুরনো নেতৃত্বে রয়েছেন তাদের সঙ্গেও কথা হয়েছে। আগামী জুলাই মাসে চিন্তন বৈঠক হবে বলে তিনি জানিয়েছেন।

বন্ধ করুন