বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভুয়ো কললেটার নিয়ে প্রাথমিক পর্ষদে হাজির দক্ষিণ দিনাজপুরের যুবক, গ্রেফতার

ভুয়ো কললেটার নিয়ে প্রাথমিক পর্ষদে হাজির দক্ষিণ দিনাজপুরের যুবক, গ্রেফতার

ভুয়ো কললেটার নিয়ে গ্রেফতার যুবক। সংগৃহীত ছবি

প্রাথমিকভাবে পুলিশ জেনেছে, প্রীতম আসলে দক্ষিণ দিনাজপুরের বাসিন্দা। আত্মীয় ছাড়াও অপর ব্য়ক্তি হল মিডলম্যান। সে আবার নিজেকে শিক্ষক বলে দাবি করেছে। এদিকে এই ঘটনার পেছনে বড় চক্র কাজ করছে বলে মনে করছে পর্ষদ। 

শনিবার তখনও বেলা সেভাবে গড়ায়নি। প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসের সামনে এক যুবক ঘুরঘুর করছিলেন। এরপর তিনি গেটে একটি কললেটার দেখান। সেখানে লেখা ছিল প্রীতম ঘোষ। কিন্তু এপিসি ভবনের কর্মী সৌরভ ঘোষের ওই কললেটার দেখেই সন্দেহ হয়। তাছাড়া এদিন প্রীতম বলে কাউকে এদিন ডাকা হয়নি বলেও জানতে পারে প্রাথমিক শিক্ষা পর্ষদ। এরপর সেই কললেটারে থাকা যাবতীয় তথ্য় মিলিয়ে দেখেন পর্ষদের আধিকারিকরা। তারপরই বোঝা যায় এটি ভুয়ো কললেটার। এদিকে ওই যুবকের সঙ্গে আরও একজন এসেছিলেন। দুজনকেই প্রাথমিকভাবে আটক করা হয়।

এদিকে ওই যুবককে অ্যাডমিট কার্ড দেখাতে বললে তিনি তার একটি প্রতিলিপি দেখান। এর সঙ্গেই ওই যুবকের সঙ্গে থাকা আত্মীয় জানিয়ে দেন, বাইরে থাকা আত্মীয়ের কাছে আসল অ্য়াডমিট কার্ড রয়েছে। এরপর পুলিশের কাছে প্রীতম জানান বাইরে দাঁড়িয়ে থাকা আত্মীয় অ্যাডমিট কার্ডের জন্য ৫০ হাজার টাকা চাইছে। এরপর তাকেও ফোন করে ডেকে আনে পুলিশ। তারপর তিনজনকে আটক করা হয়। পরে গ্রেফতার করা হয় তাদের।

প্রাথমিকভাবে পুলিশ জেনেছে, প্রীতম আসলে দক্ষিণ দিনাজপুরের বাসিন্দা। আত্মীয় ছাড়াও অপর ব্য়ক্তি হল মিডলম্যান। সে আবার নিজেকে শিক্ষক বলে দাবি করেছে। এদিকে এই ঘটনার পেছনে বড় চক্র কাজ করছে বলে মনে করছে পর্ষদ। বিধাননগর পূর্ব থানার পুলিশ ধৃতদের জেরা করছে। এই ঘটনার সঙ্গে আর কেউ যুক্ত কি না সেটাও দেখা হচ্ছে।

পর্ষদ সূত্রে খবর, ওই যুবকের কললেটার দেখে সন্দেহ হয়েছিল। এদিন যে তালিকা ছিল তার মধ্যেও প্রীতম নামে কেউ ছিল না। অন্য কারোর নথিকে নকল করে এই ধরনের ভুয়ো নথি তৈরি করা হয়েছিল বলে মনে করা হচ্ছে।

এদিকে প্রাথমিক শিক্ষক নিয়োগের ক্ষেত্রে নানা অসংগতির অভিযোগ ওঠে মাঝেমধ্যেই। নিয়োগ দুর্নীতি নিয়ে ভুরি ভুরি অভিযোগ। নিয়োগের ক্ষেত্রে স্বজনপোষন, আর্থিক লেনদেনেরও অভিযোগ রয়েছে। এমনকী নিয়োগ দুর্নীতিকে ঘিরে একাধিক গ্রেফতারও হয়েছে। তবে এবার একেবারে ভুয়ো কললেটার নিয়ে চাকরি পাওয়ার জন্য় এক যুবকের হাজির হওয়ার অভিযোগকে কেন্দ্র করে নতুন করে নানা চর্চা হচ্ছে। প্রশ্ন উঠেছে এবারই কি প্রথমবার কেউ ভুয়ো কললেটার নিয়ে হাজির হলেন পর্ষদে? নাকি এর আগে প্রীতমের মতো অন্য কেউ ভুয়ো কললেটার নিয়ে দিব্যি চাকরি করে যাচ্ছেন? প্রশ্নটা ঘুরছে বাংলায়।

 

বাংলার মুখ খবর

Latest News

বাংলাতেই রয়েছে দেশের উচ্চতম স্টেশন, শরীর ছুঁয়ে যাবে মেঘ, দেখুন অপূর্ব ছবি খুলে পড়ে গেল আই লিগ ট্রফির মাথা! তুলে চলল মহমেডানের উচ্ছ্বাস, ISL-এ বাজেট কত? গুগলে নির্বাচনী অ্যাডে BJP-র খরচের বহরে ঘুরবে মাথা, ব্যয়ে গুজরাটকে হারাল বাংলা ATP Masters 1000: সেমিতে হেরে জকোভিচের বিদায়! সময়টা ভালো যাচ্ছে না, মানলেন নোভাক নতুন সম্পর্ক কাদের জীবনে নতুন উদ্যম নিয়ে আসবে? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের সকাল থেকে বাজান পয়লা বৈশাখের গান, প্লেলিস্ট আর গানের কথাগুলি দেখে নিন এখানে আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো ২৪-এর বাংলায় TMC-কে ছাপিয়ে যাবে BJP! দাবি জনমত সমীক্ষায়, কোন ৫ অঙ্কে তা সম্ভব? ওরি-কে নাচতে দেখে হেসে ফেললেন তৃণা! কাঁধে হাত দিয়ে তুললেন ছবি স্পেশাল পোজে

Latest IPL News

এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.