বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনা পরীক্ষা করাতে বাধ্যতামূলক হল আধার বা ভোটার কার্ড
ফাইল ছবি
ফাইল ছবি

করোনা পরীক্ষা করাতে বাধ্যতামূলক হল আধার বা ভোটার কার্ড

  • ইতিমধ্যে সরকারি পরীক্ষাকেন্দ্রগুলিতে এই ব্যবস্থা বাধ্যতামূলক করা হয়েছে। বেসরকারি পরীক্ষাকেন্দ্রেও তা বাধ্যতামূলক করা হবে বলে জানিয়েছেন পুরসভার পরিচালন বোর্ডের অন্যতম সদস্য দেবব্রত মজুমদার।

ভুয়ো ঠিকানা জানানোর প্রবণতা রুখতে কলকাতায় করোনা পরীক্ষায় বাধ্যতামূলক হল আধার বা ভোটার কার্ড। ইতিমধ্যে সরকারি পরীক্ষাকেন্দ্রগুলিতে এই ব্যবস্থা বাধ্যতামূলক করা হয়েছে। বেসরকারি পরীক্ষাকেন্দ্রেও তা বাধ্যতামূলক করা হবে বলে জানিয়েছেন পুরসভার পরিচালন বোর্ডের অন্যতম সদস্য দেবব্রত মজুমদার। 

মঙ্গলবার তিনি জানিয়েছেন, কলকাতায় বহু ক্ষেত্রে করোনা পরীক্ষার সময় ভুয়ো ঠিকানা দেওয়ার প্রবণতা দেখা যাচ্ছে। কোনও ব্যক্তির রিপোর্ট পজিটিভ এলে সেই ঠিকানায় স্বাস্থ্যকর্মীরা গিয়ে রোগীকে পাচ্ছেন না। উলটো দিকে রোগী এলাকায় ঘুরে বেড়িয়ে সংক্রমণ ছড়াচ্ছেন। 

এই প্রবণতা রুখতে কলকাতায় করোনা পরীক্ষায় আধার বা ভোটার কার্ড দেখানো বাধ্যতামূলক করেছে পুরসভা। দেবব্রতবাবু বলেন, ‘কলকাতার সরকারি পরীক্ষাকেন্দ্রগুলির পজিটিভ রিপোর্টের তালিকা সেদিনই পুরসভার হাতে আসছে। কিন্তু বেসরকারি পরীক্ষাকেন্দ্রগুলির ক্ষেত্রে তালিকায় পাঠানোয় ঢিলেমি দেখা যাচ্ছে। প্রায় ৩ দিন পর বেসরকারি পরীক্ষাকেন্দ্র থেকে তালিকা আসছে পুরসভার হাতে। যার ফলে আক্রান্তদের গতিবিধি নিয়ন্ত্রণে দেরি হচ্ছে। দেরি হচ্ছে তাঁর বাসস্থান জীবাণুমুক্তকরণে। যার ফলে সংক্রমণ বাড়ছে।’

দেবব্রতবাবুর আশা, করোনা পরীক্ষায় ভুয়ো ঠিকানা দেওয়া বন্ধ হলে রোগীদের সহজেই সনাক্ত করতে পারবেন পুরসভার কর্মীরা। এর ফলে সংক্রমণ কমবে শহরে।

 

বন্ধ করুন