বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > KMC: ডেঙ্গি দমনে পুরসভার নজরে পুলিশের বাজেয়াপ্ত করা গাড়ি, কমিশনারকে চিঠি মেয়রের

KMC: ডেঙ্গি দমনে পুরসভার নজরে পুলিশের বাজেয়াপ্ত করা গাড়ি, কমিশনারকে চিঠি মেয়রের

কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (PTI)

থানায় পরিত্যক্ত যানবাহনের নিন্দা করে ফিরহাদ বলেন, ‘পুলিশের বাজেয়াপ্ত করা গাড়ি দীর্ঘদিন ধরে থানায় পড়ে রয়েছে। শহর জুড়ে এগুলি মশার প্রজননস্থল হয়ে উঠেছে।’ পুলিশ কমিশনারকে চিঠি দিয়ে এসব যানবাহন সরানোর জন্য তাঁর হস্তক্ষেপের আর্জি জানিয়েছেন মেয়র।

রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ডেঙ্গি। ইতিমধ্যেই রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে। কলকাতাতেও ডেঙ্গি আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক। নভেম্বরের মাঝামাঝিতেও ডেঙ্গি লাগাতার বাড়ছে। ইতিমধ্যেই মহানগরবাসীর বাড়িতে জমে থাকা নোংরা, আবর্জনা পরিষ্কারের জন্য সতর্ক করেছে পুরসভা। এবার পুরসভার নজরে পুলিশের বাজেয়াপ্ত করা গাড়ি। থানায় পড়ে থাকা এই সমস্ত গাড়িতে অনেক সময়েই জমে থাকে জল। এই জলে ডেঙ্গির মশারা বংশবিস্তার করছে। তাই সেই সমস্ত গাড়িগুলি অন্যত্র সরিয়ে নেওয়ার জন্য পুলিশ কমিশনারকে চিঠি লিখলেন মেয়র ফিরহাদ হাকিম।

থানায় পরিত্যক্ত যানবাহনের নিন্দা করে ফিরহাদ বলেন, ‘পুলিশের বাজেয়াপ্ত করা গাড়ি দীর্ঘদিন ধরে থানায় পড়ে রয়েছে। শহর জুড়ে এগুলোই মশার প্রজননস্থল হয়ে উঠেছে।’ পুলিশ কমিশনারকে চিঠি দিয়ে এসব যানবাহন সরানোর জন্য তাঁর হস্তক্ষেপের আর্জি জানিয়েছেন মেয়র।

হাকিম বলেন, ‘পুরসভা ভেক্টর কন্ট্রোল টিমগুলি নিয়মিত এই সমস্ত জায়গা পরিদর্শন করছে এবং এই গাড়িগুলির ভিতরে জমে থাকা জলগুলিকে মশার প্রজননক্ষেত্রে পরিণত হওয়া থেকে রক্ষা করার জন্য লার্ভিসাইড স্প্রে করছে। কিন্তু তারপরেও এগুলিতে ডেঙ্গি মশার লার্ভা বৃদ্ধি পাচ্ছে।’

প্রসঙ্গত, রাজ্যে ডেঙ্গি পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর। গত কয়েক দিন ধরে ধারাবাহিক ভাবে এই রোগে আক্রান্তের সংখ্যা বেড়েছে। মশাবাহিত রোগে মৃত্যুর খবরও পাওয়া যাচ্ছে। এই পরিস্থিতিতে ১৪ দফা নির্দেশিকা জারি করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। হাসপাতালগুলিতে ‘ফিভার ক্লিনিক’ পুরোদমে সচল রাখার পাশাপাশি জ্বর নিয়ে চিকিৎসার জন্য আসা ব্যক্তিদের তথ্য সংগ্রহ করার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর।

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল 'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা!

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.