বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আজই দলবদল করতে চলেছেন প্রণব পুত্র অভিজিৎ, কংগ্রেস ছেড়ে নাম লেখাবেন তৃণমূলে
অভিজিৎ মুখোপাধ্যায় (ফাইল ছবি)

আজই দলবদল করতে চলেছেন প্রণব পুত্র অভিজিৎ, কংগ্রেস ছেড়ে নাম লেখাবেন তৃণমূলে

  • আজই কংগ্রেসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ঘাসফুল শিবিরে যো দিচ্ছেন অভিজিৎ মুখোপাধ্যায়।

আজই কংগ্রেসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ঘাসফুল শিবিরে যো দিচ্ছেন অভিজিৎ মুখোপাধ্যায়। দীর্ঘদিন ধরেই জল্পনা ছিল। সেই জল্পনা আজ সত্যি হতে পারে। সূত্রে খবর আজ বিকেলেই তৃণমূল কংগ্রেসে যোগ দিতে চলেছে কংগ্রেসের প্রাক্তন সাংসদ তথা প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়। জানা গিয়েছে, জঙ্গিপুরের প্রাক্তন সাংসদের হাতে এদিন দলীয় পতাকা তুলে দেবেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

এর আগে গত ২১ জুন সন্ধ্যায় ক্যামাক স্ট্রিটে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে যান অভিজিৎ। সেখানে বেশ কিছুক্ষণ অভিষেকের সঙ্গে কথা হয় অভিজিতের। আর এপরপরই আরও জোরালো হয় অভিজিতের দলবদলের জল্পনা। এর আগে কয়েকদিন আগেই সাংসদ ও তৃণমূল জেলা সভাপতি আবু তাহের, সাংসদ খলিলুর রহমান, দুই মন্ত্রী আখরুজ্জামান ও সাবিনা ইয়াসমিন, বিধায়ক ইমানি বিশ্বাসের সঙ্গে চা-চক্রে দেখা করেছিলেন অভিজিৎ। তখন থেকেই দলবদলের জল্পনা শুরু হয়েছিল।

মনে করা হচ্ছে যে, জঙ্গিপুর আসন থেকে অভিজিৎকে টিকিট দেওয়া হতে পারে তৃণমূলের তরফ থেকে। রাজ্যের যে বিধানসভা কেন্দ্রগুলিতে উপনির্বাচন হবে, তার মধ্যে একটি হল জঙ্গিপুর। এর আগে ২০১২ সালে প্রণব মুখোপাধ্যায় রাষ্ট্রপতি হলে জঙ্গিপুর আসন থেকে পদত্যাগ করেন। উপনির্বাচনে সেই আসন থেকে জিতে লোকসভায় গিয়েছিলেন অভিজিৎ। পরে ২০১৪ সালেও জয় পান তিনি। কিন্তু ২০১৯ সালের নির্বাচনে তিনি হেরে যান।

বন্ধ করুন