বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রাথমিক শিক্ষা সংসদের নয়া কমিটির ওপর আস্থা রাখলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

প্রাথমিক শিক্ষা সংসদের নয়া কমিটির ওপর আস্থা রাখলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

  • বৃহস্পতিবার অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে বলতে শোনা যায়, ‘নৃসিংহপ্রসাদ ভাদুড়ী, অভীক মজুমদারের মতো ব্যক্তিরা আছেন। বর্তমান চেয়ারম্যানও ভাল। কোনও পুরসভার চেয়ারম্যানের মতো নয়। আশা রাখছি, আস্তে আস্তে পরিবর্তন হবে।

প্রাথমিক শিক্ষা সংসদের নবনিযুক্ত অ্যাডহক কমিটির প্রশংসা করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার মামলার শুনানি চলাকালীন তিনি মন্তব্য করেন, এই কমিটির নেতৃত্বে পরিস্থিতির উন্নতি হবে বলে আশা করি। এদিন নবনিযুক্ত কমিটির চেয়ারম্যান ও সদস্যদেরও প্রশংসা করেন বিচারপতি।

বৃহস্পতিবার অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে বলতে শোনা যায়, ‘নৃসিংহপ্রসাদ ভাদুড়ী, অভীক মজুমদারের মতো ব্যক্তিরা আছেন। বর্তমান চেয়ারম্যানও ভাল। কোনও পুরসভার চেয়ারম্যানের মতো নয়। আশা রাখছি, আস্তে আস্তে পরিবর্তন হবে। একটা সময় আমিও পর্ষদের হয়ে কাজ করেছি। ওই বাড়ির আনাচ কানাচ আমার চেনা। এক সময় আমি প্রাথমিক শিক্ষা সংসদের হয়ে মামলা লড়েছি। এখনকার অবস্থা দেখলে খুবই খারাপ লাগে। এখন সেখানেই আমাকে সিআরপিএফ ঢোকাতে হল। আমি মনে করি তখন স্বচ্ছতা ছিল, দুর্নীতি ছিল না।’

প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি মানিক ভট্টাচার্যকে পদ থেকে অপসারণের নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তার পর থেকে তাঁর হয়ে কাজ চালাচ্ছিলেন সংসদের সচিব রত্না বাগচী নাগ। সম্প্রতি ১১ সদস্যের নতুন অ্যাডহক কমিটি গঠন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাতে রয়েছেন ইতিহাসবিদ নৃসিহপ্রসাদ ভাদুড়ি, শিক্ষিকা স্বাতী গুহ, উচ্চ শিক্ষা সংসদের ভাইস চেয়ারম্যান কৌশিকি দাসগুপ্ত, সিলেবাস কমিটির সভাপতি অভীক মজুমদার প্রমুখ। সংসদের সভাপতি করা হয়েছে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য গৌতম পালকে।

 

বন্ধ করুন