বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কার জন্য কেন বঞ্চিত যোগ্যরা, জানাতেই হবে CBIকে, নির্দেশ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

কার জন্য কেন বঞ্চিত যোগ্যরা, জানাতেই হবে CBIকে, নির্দেশ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

তিনি আরও বলেন, ‘বিচারব্যবস্থা যোগ্যদের কথা ভাবে। রাজ্যের ভবিষ্যতের কথা ভাবে। সিবিআইয়ের ওপর আমার আস্থা রয়েছে। কেন দেরি হয়েছে তদন্তকারী আধিকারিকদের সঙ্গে কথা বলে বুঝতে পেরেছি।

যোগ্য প্রার্থীরা কেন চাকরি পাননি তদন্ত করে তা সিবিআইকে জানাতে হবে। নইলে বিচারব্যবস্থা ও প্রশাসনের ওপর তাদের আস্থা উঠে যাবে। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে এমনই মন্তব্য করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সোমবার এই মামলার শুনানিতে আদালতে OMR শিট দুর্নীতি সংক্রান্ত রিপোর্ট পেশ করে CBI. কিন্তু রিপোর্ট গ্রহণ করেননি বিচারপতি। সুপ্রিমকোর্টে মানিক ভট্টাচার্য এই সংক্রান্ত মামলা দায়ের করায় রিপোর্ট সেখানে জমা দিতে বলেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

এদিন বিচারপতি বলেন, ‘যোগ্য প্রার্থীরা কেন চাকরি পাননি তা জনতেই হবে। কাদের জন্য বঞ্চিত হয়েছেন তা সামনে আসা প্রয়োজন। এই কাজ না করা হলে যোগ্যদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া হবে। প্রশাসন ও বিচারব্যবস্থার ওপর’।

তিনি আরও বলেন, ‘বিচারব্যবস্থা যোগ্যদের কথা ভাবে। রাজ্যের ভবিষ্যতের কথা ভাবে। সিবিআইয়ের ওপর আমার আস্থা রয়েছে। কেন দেরি হয়েছে তদন্তকারী আধিকারিকদের সঙ্গে কথা বলে বুঝতে পেরেছি। সিবিআইকে নিজের জায়গা ধরে রাখতে হবে। অনেকে বলছেন মুড়ি মুড়কির মতো সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছি। মুড়ি মুড়কির মতো দুর্নীতি হচ্ছে তাই সিবিআই। সিবিআই ম্যাজিক দেখাতে পারে। আশা করব তারা দেখাবে’।

এর আগে এদিন সকালে নিয়োগ দুর্নীতির তদন্তে সিবিআইয়ের ভূমিকায় অসন্তোষ প্রকাশ করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, সিবিআইয়ের কয়েকজন আধিকারিক কাজ করছেন না। দরকার হলে তাদের বদল করে দেব। একথা শুনে দ্বিতীয়ার্ধে এজলাসের সামনের দিকে গিয়ে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন সিবিআই আধিকারিকরা। তার পরই এই মন্তব্য করেন বিচারপতি।

 

বন্ধ করুন