বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Abhijit Ganguly: বিচারপতি গাঙ্গুলির CID ৫ লক্ষ টাকা জরিমানার নির্দেশে স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের

Abhijit Ganguly: বিচারপতি গাঙ্গুলির CID ৫ লক্ষ টাকা জরিমানার নির্দেশে স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের

কলকাতা হাইকোর্ট। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

আলিপুরদুয়ার মহিলা ঋণদান সমবায় সমিতি দুর্নীতির তদন্তে ধীর গতিতে করায় সিআইডিকে ৫ লক্ষ টাকা জরিমানা করেছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। 

আলিপুরদুয়ার মহিলা ঋণদান সমবায় সমিতি দুর্নীতি মামলায় ধীরগতিতে তদন্ত করায় সিআইডিকে ৫ লক্ষ টাকা জরিমানা করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই জরিমানায় স্থিতাদেশ জারি করল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ মঙ্গলবার বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশে স্থগিতাদেশ জারি করেছে। যার ফলে আপাতত জরিমানা দিতে হচ্ছে না সিআইডিকে।

আলিপুরদুয়ার মহিলা ঋণদান সমবায় সমিতিতে ৫০ কোটি টাকা তছরূপের অভিযোগে ২০২০ সাল থেকে তদন্ত করছে সিআইডি। তিন বছর পরেও কারা এই দুর্নীতিতে যুক্ত তা আদালতে জানাতে পারেনি তারা। গত মাসে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ থেকে এই দুর্নীতির তদন্তভার সিবিআই ও ইডিকে দেন তিনি। সঙ্গে সিআইডিকে চরম ভর্ৎসনা করে ৫ লক্ষ টাকা জরিমানা করেন তিনি। এমনকী ১৮ সেপ্টেম্বরের মধ্যে সিবিআই ইডিকে মামলার তদন্ত শুরু করার নির্দেশ দেন তিনি।

এই মামলায় রাজ্যের বিরুদ্ধে অভিযোগ ছিল, সিআইডি তদন্তের নথি ও প্রমাণ সিবিআইকে দিচ্ছে না। উলটে রায় পুনর্বিবেচনার জন্য বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে হাজির হয় রাজ্য। এহেন আচরণের জন্য রাজ্যকে তুমুল ভর্ৎসনা করেন বিচারপতি। বলেন, ‘কারা দুর্নীতি করেছে আমি জানি। তারা এক সময় সাইকেল চালিয়ে ঘুরত। এখন বড় বড় গাড়িতে ঘোরে। আমার চেম্বারে আসবেন। নাম বলে দেব।’

আইনজ্ঞদের একাংশের মতে, কোনও মামলা ডিভিশন বেঞ্চে গেলে সিঙ্গল বেঞ্চের রায়ে স্থগিতাদেশ জারি অস্বাভাবিক কিছু নয়। এতে সেই রায় খারিজ হয়ে গেল এমনটা মনে করা যেতে পারে না। তবে মামলার পরিণতি নির্ভর করছে সিবিআই কী চায় তার ওপর।

 

বাংলার মুখ খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.