বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC scam- ২৩ দিনের মধ্যে নিয়োগ করতে হবে ২৩ জনকে, প্রাথমিক সংসদকে নির্দেশ আদালতের

SSC scam- ২৩ দিনের মধ্যে নিয়োগ করতে হবে ২৩ জনকে, প্রাথমিক সংসদকে নির্দেশ আদালতের

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

২০১৪ সালের টেট পরীক্ষায় উত্তীর্ণ এই ২৩ জন আদালতে জানায়। তারা প্রশিক্ষিত প্রার্থী হয়েও নিয়োগ পাননি। কিন্তু অপ্রশিক্ষিত প্রার্থীরা চাকরি পেয়ে গিয়েছেন। আবেদনকারীদের তরফে আদালতে জানানো হয়েছে, ২০১৪ সালে তারা টেটে প্রথমে তারা অনুত্তীর্ণ হয়। 

প্রাথমিকে নিয়োগ নিয়ে ফের আদালতের ভর্ৎসনার মুখে সংসদ। সোমবার এক মামলার শুনানিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ভর্ৎসনার মুখে পড়েন সংসদের আইনজীবী। সঙ্গে ৬ বছর ধরে বঞ্চিত ২৩ জন চাকরিপ্রার্থীকে ২৩ দিনের মধ্যে নিয়োগপত্র দিতে নির্দেশ দেন তিনি। মামলার আগামী শুনানিতে তারা নিয়োগপত্র পেয়েছে কি না তা নিশ্চিত করে জানাতে হবে সংসদের আইনজীবীকে।

২০১৪ সালের টেট পরীক্ষায় উত্তীর্ণ এই ২৩ জন আদালতে জানায়। তারা প্রশিক্ষিত প্রার্থী হয়েও নিয়োগ পাননি। কিন্তু অপ্রশিক্ষিত প্রার্থীরা চাকরি পেয়ে গিয়েছেন। আবেদনকারীদের তরফে আদালতে জানানো হয়েছে, ২০১৪ সালে তারা টেটে অনুত্তীর্ণ হয়। এর পর ওই পরীক্ষায় ৬টি প্রশ্ন ভুল ছিল বলে দাবি করে আদালতে মামলা করেন পরীক্ষার্থীদের একাংশ। সেই মামলায় ভুল প্রশ্নের জন্য ১ নম্বর করে দিতে নির্দেশ দেয় আদালত। এর ফলে পাশ করে যান এই ২৩ জন। এর পর নিয়োগের দাবিতে সংসদের দ্বারস্থ হন তারা। কিন্তু নিয়োগ পাননি। আদালতে মামলা করলে ভুল স্বীকার করে নেয় সংসদ ও আবেদনকারীদের নিয়োগের নির্দেশ দেয়। কিন্তু তার পরেও নিয়োগপত্র পাননি তাঁরা।

এদিন আদালতে সংসদের আইনজীবী বলেন, শূন্যপদের তালিকা সংসদের হাতে নেই। ফলে নিয়োগপত্র দেওয়া যায়নি। একথা শুনে অত্যন্ত ক্ষুব্ধ হন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, এসব কোনও যুক্তি নয়। ৬ বছর ধরে এই যোগ্য প্রার্থীরা বঞ্চিত। এদের ২৩ দিনের মধ্যে নিয়োগপত্র দিতে হবে। দরকার হলে আগামীর শূন্যপদ থেকে এদের নিয়োগের ব্যবস্থা করতে হবে। ২৮ সেপ্টেম্বরের মধ্যে এদের হাতে নিয়োগপত্র তুলে দিতে হবে। মামলার পরবর্তী শুনানির দিন তা জানাতে হবে আদালতকে।

 

বাংলার মুখ খবর

Latest News

শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ স্কুলে আরও বাড়ল ছুটি! কবে খুলবে? জানাল শিক্ষা দফতর, তবে শিক্ষকদের যেতে হবে আগেই রেমালের তুমুল দাপটে লন্ডভন্ড বাংলাদেশ, ব্যাপক ক্ষয়ক্ষতি ও মৃত্যুতে আতঙ্কে মানুষ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর IPL 2024 জয়ে ব্যাট হাতে প্রধান ভূমিকা নিয়েছেন কোন ৫ জন? দেখে নিন তালিকা ভারতীয় নম্বর দেখিয়ে প্রতারণার ফাঁদে ফেলা আন্তর্জাতিক কল ব্লক হবে!উদ্যোগে কেন্দ্র রফির গান গেয়ে টাইম মেশিন খেতাব জয় শুভর, বাংলার ছেলেকে টেক্কা দিতে পারলেন বিনীত ২০২৫ সাল পর্যন্ত এই রাশিগুলির প্রতি সদয় থাকবেন রাহু, আয় বাড়বে হবে নতুন সম্পত্তি ঘূর্ণিঝড় রেমালের জেরে আরও ৩ জনের মৃত্যু, মৌসুনি দ্বীপ বৃদ্ধার ঘাড়ে পড়ল গাছ সোনু সুদ পরিচালিত ছবিতে এবার নাসিরুদ্দিন শাহ! অভিনেতার চরিত্রেও থাকবে বিরাট চমক

Latest IPL News

শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.