বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC scam- ২৩ দিনের মধ্যে নিয়োগ করতে হবে ২৩ জনকে, প্রাথমিক সংসদকে নির্দেশ আদালতের
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

SSC scam- ২৩ দিনের মধ্যে নিয়োগ করতে হবে ২৩ জনকে, প্রাথমিক সংসদকে নির্দেশ আদালতের

  • ২০১৪ সালের টেট পরীক্ষায় উত্তীর্ণ এই ২৩ জন আদালতে জানায়। তারা প্রশিক্ষিত প্রার্থী হয়েও নিয়োগ পাননি। কিন্তু অপ্রশিক্ষিত প্রার্থীরা চাকরি পেয়ে গিয়েছেন। আবেদনকারীদের তরফে আদালতে জানানো হয়েছে, ২০১৪ সালে তারা টেটে প্রথমে তারা অনুত্তীর্ণ হয়। 

প্রাথমিকে নিয়োগ নিয়ে ফের আদালতের ভর্ৎসনার মুখে সংসদ। সোমবার এক মামলার শুনানিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ভর্ৎসনার মুখে পড়েন সংসদের আইনজীবী। সঙ্গে ৬ বছর ধরে বঞ্চিত ২৩ জন চাকরিপ্রার্থীকে ২৩ দিনের মধ্যে নিয়োগপত্র দিতে নির্দেশ দেন তিনি। মামলার আগামী শুনানিতে তারা নিয়োগপত্র পেয়েছে কি না তা নিশ্চিত করে জানাতে হবে সংসদের আইনজীবীকে।

২০১৪ সালের টেট পরীক্ষায় উত্তীর্ণ এই ২৩ জন আদালতে জানায়। তারা প্রশিক্ষিত প্রার্থী হয়েও নিয়োগ পাননি। কিন্তু অপ্রশিক্ষিত প্রার্থীরা চাকরি পেয়ে গিয়েছেন। আবেদনকারীদের তরফে আদালতে জানানো হয়েছে, ২০১৪ সালে তারা টেটে অনুত্তীর্ণ হয়। এর পর ওই পরীক্ষায় ৬টি প্রশ্ন ভুল ছিল বলে দাবি করে আদালতে মামলা করেন পরীক্ষার্থীদের একাংশ। সেই মামলায় ভুল প্রশ্নের জন্য ১ নম্বর করে দিতে নির্দেশ দেয় আদালত। এর ফলে পাশ করে যান এই ২৩ জন। এর পর নিয়োগের দাবিতে সংসদের দ্বারস্থ হন তারা। কিন্তু নিয়োগ পাননি। আদালতে মামলা করলে ভুল স্বীকার করে নেয় সংসদ ও আবেদনকারীদের নিয়োগের নির্দেশ দেয়। কিন্তু তার পরেও নিয়োগপত্র পাননি তাঁরা।

এদিন আদালতে সংসদের আইনজীবী বলেন, শূন্যপদের তালিকা সংসদের হাতে নেই। ফলে নিয়োগপত্র দেওয়া যায়নি। একথা শুনে অত্যন্ত ক্ষুব্ধ হন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, এসব কোনও যুক্তি নয়। ৬ বছর ধরে এই যোগ্য প্রার্থীরা বঞ্চিত। এদের ২৩ দিনের মধ্যে নিয়োগপত্র দিতে হবে। দরকার হলে আগামীর শূন্যপদ থেকে এদের নিয়োগের ব্যবস্থা করতে হবে। ২৮ সেপ্টেম্বরের মধ্যে এদের হাতে নিয়োগপত্র তুলে দিতে হবে। মামলার পরবর্তী শুনানির দিন তা জানাতে হবে আদালতকে।

 

বন্ধ করুন