বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রাথমিকে আরও ১৪৩ জনকে পাকাপাকিভাবে বরখাস্তের নির্দেশ দিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

প্রাথমিকে আরও ১৪৩ জনকে পাকাপাকিভাবে বরখাস্তের নির্দেশ দিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

প্রত্যেকের বক্তব্য আলাদা করে শোনেন বিচারপতি। যার পর বুধবার আরও ১৪০ জনকে চাকরি থেকে বরখাস্তের সিদ্ধান্তে পাকাপাকি শিলমোহর দেন তিনি।

প্রাথমিকে অবৈধভাবে নিযুক্ত আরও ১৪৩ জন তথাকথিত শিক্ষককে পাকাপাকিভাবে চাকরি থেকে বরখাস্ত করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ফলে বহাল রইল তাদের বেতন বন্ধের সিদ্ধান্তও। এর জেরে প্রাথমিকে পাকাপাকিভাবে বরখাস্ত হলেন মোট ১৯৬ জন।

প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে অবৈধভাবে নিয়োগের অভিযোগ প্রমাণিত হওয়ায় ২৬৮ জনকে চাকরি থেকে বরখাস্ত ও বেতন বন্ধের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন বরখাস্ত হওয়া প্রার্থীরা। সুপ্রিম কোর্ট নির্দেশ দেয়, এই মামলায় বরখাস্ত হওয়া প্রত্যেককে পক্ষ করতে হবে। সঙ্গে প্রত্যেকের বক্তব্য শুনতে হবে কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চকে। সেই মতো মামলা ফেরত আসে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে। সেখানে প্রত্যেকের বক্তব্য আলাদা করে শোনেন বিচারপতি। যার পর বুধবার আরও ১৪৩ জনকে চাকরি থেকে বরখাস্তের সিদ্ধান্তে পাকাপাকি শিলমোহর দেন তিনি। এর আগে এই মামলায় ৫৩ জনকে পাকাপাকি বরখাস্ত করেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

এর আগে আদালতের নির্দেশে ২৬৮ জনকে বরখাস্ত করে জারি বিজ্ঞপ্তি প্রত্যাহার করেছিল প্রাথমিক শিক্ষা সংসদ। যার ফলে তাদের চাকরি শেষ পর্যন্ত বেঁচে যেতে পারে বলে আশামুখীন হয়েছিলেন অনেকে। মঙ্গলবার বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ বুঝিয়ে দিল, কোনও ভাবেই অন্যায়কে প্রশ্রয় দেবে না আদালত।

 

বন্ধ করুন