বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আর বাড়বে না স্বেচ্ছায় পদত্যাগের সময়সীমা, ধরা পড়লেই কড়া শাস্তি, জানাল আদালত

আর বাড়বে না স্বেচ্ছায় পদত্যাগের সময়সীমা, ধরা পড়লেই কড়া শাস্তি, জানাল আদালত

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, ‘যারা বেআইনিভাবে চাকরি পেয়েছেন তারা এখনো পদত্যাগ করছেন না কেন? আদালতের নজরে এলে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।’

অবৈধভাবে চাকরি পেয়েও যারা পদত্যাগ করেননি তাদের বিরুদ্ধে এবার কড়া পদক্ষেপ করার হুঁশিয়ারি দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বুধবার SSC গ্রুপ সি ও গ্রুপ ডি নিয়োগ দুর্নীতির মামলায় বিচারপতি স্পষ্ট করলেন, আর বাড়বে না স্বেচ্ছায় পদত্যাগের সময়সীমা। তবে তিনি কী পদক্ষেপ করতে পারেন তার ইঙ্গিত দেননি বিচারপতি।

এদিন মামলার শুনানি চলাকালীন বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, ‘যারা বেআইনিভাবে চাকরি পেয়েছেন তারা এখনো পদত্যাগ করছেন না কেন? আদালতের নজরে এলে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।’

এর আগে এক নির্দেশে ৭ নভেম্বরের মধ্যে বেআইনিভাবে চাকরি পাওয়া প্রার্থীদের পদত্যাগ করতে পরামর্শ দিয়েছিলেন বিচারপতি। সঙ্গে জানিয়েছিলেন, সময়সীমার মধ্যে যদি কেউ পদত্যাগ না করেন তাহলে তাকে মামলা চলাকালীন সমস্ত সরকারি চাকরির পরীক্ষায় নিষিদ্ধ করা হবে। এর পর গত ৮ নভেম্বর SSC সূত্রে জানা যায়, কোনও পদত্যাগপত্র পৌঁছয়নি তাদের কাছে। যদিও বিকাশ ভবন সূত্রে জানা গিয়েছে, আদালতের পরামর্শ মতো ৪ জন পদত্যাগ করেছে। ওদিকে সিবিআইয়ের দাবি, মোট ভুয়ো নিয়োগের সংখ্যা প্রায় ৮ হাজার।

এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায় স্পষ্ট করেছেন, স্বেচ্ছায় পদত্যাগের সময়সীমা আর বাড়বে না। তবে কী ধরণের শাস্তি তিনি দিতে পারেন তা স্পষ্ট করেননি বিচারপতি।

 

বন্ধ করুন