বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিজেদের হাইকোর্ট ভাবে মধ্যশিক্ষা পর্ষদ, তীব্র ভর্ৎসনা অভিজিৎ গাঙ্গুলির

নিজেদের হাইকোর্ট ভাবে মধ্যশিক্ষা পর্ষদ, তীব্র ভর্ৎসনা অভিজিৎ গাঙ্গুলির

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় 

SSC দুর্নীতিকাণ্ডে চাকরিপ্রার্থী প্রিয়াঙ্কা সাউকে ২৮ অক্টোবরের মধ্যে নিয়োগ দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু আদালত নির্ধারিত সময়সীমার মধ্যে নিয়োগ পাননি প্রিয়াঙ্কা।

আদালতের নির্দেশ অমান্য করায় মধ্যশিক্ষা পর্ষদকে তীব্র ভর্ৎসনা করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পর্ষদের সভাপতিকে তলব করেও প্রত্যাহার করলেন বিচারপতি। চাকরিপ্রার্থী প্রিয়াঙ্কা সাউয়ের এক আবেদনের ভিত্তিতে এদিন একের পর এক বিস্ফোরক মন্তব্য করেন বিচারপতি।

SSC দুর্নীতিকাণ্ডে চাকরিপ্রার্থী প্রিয়াঙ্কা সাউকে ২৮ অক্টোবরের মধ্যে নিয়োগ দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু আদালত নির্ধারিত সময়সীমার মধ্যে নিয়োগ পাননি প্রিয়াঙ্কা। তাঁকে নিয়োগ দেওয়া হয় ১৪ নভেম্বর। মঙ্গলবার বিচারপতিকে সেকথা জানান প্রিয়াঙ্কার আইনজীবী। এর পরই মধ্যশিক্ষা পর্ষদের উদ্দেশে তীব্র ভর্ৎসনা করে বিচারপতি বলেন, ‘মধ্যশিক্ষা পর্ষদ নিজেকে হাইকোর্ট মনে করে না কি? তারা নির্দিষ্ট সময়ে নিয়োগ দিতে পারবে না বুঝতে পেরে কি সময়সীমা বাড়ানোর আবেদন করেছিল? বহু শিক্ষাকর্তারই জেলে থাকা উচিত। এরা ছাত্রস্বার্থ বিরোধী কাজ করছেন।’ এর পরই মধ্যশিক্ষা সংসদের সভাপতি রামানুজ বন্দ্যোপাধ্যায়কে তলব করেন তিনি। বিকেল ৩টের মধ্যে আদালতে হাজির হতে বলেন তাঁকে। যদিও পরে সেই নির্দেশ প্রত্যাহার করেন বিচারপতি।

প্রিয়াঙ্কা সাউয়ের অভিযোগ ছিল, তার থেকে কম নম্বর প্রাপ্তরা নিয়োগ পেলেও তিনি পাননি। পর্ষদের দফতরে অভিযোগ জানাতে গেলে কর্ণপাত করেননি কোনও আধিকারিক।

 

বন্ধ করুন