বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কয়লাপাচার কাণ্ডে অভিষেক ও রুজিরাকে দিল্লিতে তলব ইডির
কয়লাপাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রুজিরা বন্দ্য়োপাধ্যায়কে দিল্লিতে তলব করল ইডি। ফাইল ছবি

কয়লাপাচার কাণ্ডে অভিষেক ও রুজিরাকে দিল্লিতে তলব ইডির

  • আগামী সোম ও মঙ্গলবার অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রুজিরা বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব করা হয়েছে। ইডির সদর দফতরে হাজিরা দিতে হবে তাদের।

ইডির সমনকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে দায়ের আবেদন খারিজ হতেই অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রীকে ফের দিল্লিতে তলব করে এল চিঠি। কয়লাপাচার কাণ্ডে আগামী সপ্তাহে তাদের দিল্লিতে হাজিরা দিতে বলেছে ইডি। ইডির তলবের বিরোধিতায় বুধবার বিধানসভায় সরব হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, এভাবে তৃণমূলকে রোখা যাবে না।

গত বছর সেপ্টেম্বরে কয়লাপাচার কাণ্ডে অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব করে ইডি। ইডির তলবকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন রুজিরা। বলেন, করোনা পরিস্থিতিতে ২ সন্তানকে রেখে তাঁর পক্ষে দিল্লিতে হাজিরা দেওয়া সম্ভব নয়। ইডি যেন তাঁকে কলকাতায় জিজ্ঞাসাবাদ করে। সম্প্রতি রুজিরাদেবীর সেই আবেদন খারিজ করে দেয় দিল্লি হাইকোর্ট। এর পর বুধবার ফের তাদের তলব করেছে ইডি।

সূত্রের খবর, আগামী সোম ও মঙ্গলবার অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রুজিরা বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব করা হয়েছে। ইডির সদর দফতরে হাজিরা দিতে হবে তাদের।

এই নিয়ে এদিন বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘মলয় ঘটক, অনুব্রত মণ্ডলকে সিবিআই ডাকে। অভিষেকের স্ত্রী, শ্বশুর, শাশুড়ি এমনকী বন্ধুদেরও ডেকে পাঠায়। তৃণমূলকে এভাবে রোখা যাবে না।’

বলে রাখি, কয়লা পাচারকাণ্ডের মূল পান্ডা বিনয় মিশ্রের বিরুদ্ধে নতুন জামিন অযোগ্য পরোয়ানা জারি করেছে আদালত। সূত্রের খবর, বিনয় মিশ্রকে দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু করেছে বিদেশ মন্ত্রক।

 

বন্ধ করুন