বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হাজিরা দিতে পারবেন না,চিঠি দিয়ে জানালেন অভিষেক, সাংসদকে ফের তলবের পরিকল্পনা ED-র
ইডির দফতর থেকে বেরিয়ে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Photo by Raj K Raj / Hindustan Times) (Hindustan Times)
ইডির দফতর থেকে বেরিয়ে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Photo by Raj K Raj / Hindustan Times) (Hindustan Times)

হাজিরা দিতে পারবেন না,চিঠি দিয়ে জানালেন অভিষেক, সাংসদকে ফের তলবের পরিকল্পনা ED-র

  • গত সোমবার কয়লা পাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে প্রায় ৯ ঘণ্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন ইডির গোয়েন্দারা।

গত সোমবারের পর ফের দিল্লিতে ইডি-র সদরদফতরে হাজিরা দিতে বলে নোটিশ পাঠানো হয়েছিল তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। আজ তাঁর হাজিরা দেওয়ার দিন থাকলেও তিনি আজ হাজির হতে পারবেন না বলে ইডিকে চিঠি পাঠিয়েছেন।

সম্প্রতি কয়লা পাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নোটিশ পাঠিয়ে দিল্লির ইডির দফতরে আসতে বলা হয়েছিল। সেই মতো তিনি ইডি দফতরে হাজিরা দেন গত সোমবার। সেখানে প্রায় ৯ ঘণ্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন ইডির গোয়েন্দারা। পরে দিল্লির ইডি দফতর থেকে বেরিয়ে এসে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, তাঁর বিরুদ্ধে কোনও প্রমাণ নেই গোয়েন্দাদের কাছে।

শুধু অভিষেক বন্দ্যোপাধ্যায় নন, তাঁর স্ত্রী রুজিরাকেও তলব করা হয়েছিল। গত ১ সেপ্টেম্বর অভিষেকের পত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায়ও ডেকে পাঠানো হয়েছিল। তবে করোনা পরিস্থিতির কারণ দেখিয়ে হাজিরা দেননি রুজিরা। কলকাতায় জিজ্ঞাসাবাদের জন্য আর্জি জানিয়েছিলেন রুজিরা। কিন্তু অভিষেক দিল্লি যান।

ইডি সূত্রের খবর, সেদিন তাঁর বয়ান নথিভুক্ত করা হয়। কিন্তু ফের কয়লা পাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। ফলে তাঁকে নোটিশ পাঠিয়ে, এদিন দিল্লির ইডির দফতরে হাজিরা দিতে বলা হয় ইডির তরফে। তবে অভিষেক এদিন হাজিরা না দিলে পরবর্তীতে ফের তৃণমূল সাংসদকে তলব করা হবে বলে ইডি সূত্রে খবর। ইডি সূত্রে খবর, রাজ্যে কয়লা কাণ্ডে একাধিকবার বহু সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদ করার পর সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম পান গোয়েন্দারা। ফলে তাঁকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করতে চান গোয়েন্দারা।

বন্ধ করুন