বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Abhishek Banerjee in CGO Complex: নির্ধারিত সময়ে ইডি অফিসে অভিষেক, তাঁর দেওয়া নথিপত্র ঘেঁটেই তৈরি প্রশ্নমালা

Abhishek Banerjee in CGO Complex: নির্ধারিত সময়ে ইডি অফিসে অভিষেক, তাঁর দেওয়া নথিপত্র ঘেঁটেই তৈরি প্রশ্নমালা

অভিষেক বন্দ্যোপাধ্যায় (HT_PRINT)

সম্প্রতি শিক্ষা ক্ষেত্রে নিয়োগ দুর্নীতি কাণ্ডে নাম জড়িয়েছে অভিষেকের। এই আবহে আগেও তৃণমূলের সেনাপতিকে তলব করে দীর্ঘক্ষণ জেরা করেছিল ইডি। আজ ফের তাঁকে হাজিরা দিতে বলা হয়। সেই মতো সিজিও-তে পৌঁছেছেন অভিষেক। এর আগে এর আগে কয়লা পাচার মামলায় আর্থিক তছরূপের অভিযোগের তদন্তেও ইডি তাঁকে ডেকে পাঠিয়েছিল।

আজ সকাল ১১টা নাগাদ নির্ধারিত সময়েই ইডি অফিসে গিয়ে পৌঁছলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। গত পরশু তাঁর জন্মদিনের দিনই ইডির তরফে নোটিশ পাঠিয়ে বৃহস্পতিবারে সিজিও-তে হাজিরা দিতে বলা হয়েছিল তৃণমূলের সেনাপতিকে। এই আবহে আজকে তিনি ইডি দফতরে গেলেন। সকাল ১০টা ৪০ মিনিট নাগাদ নিজের বাড়ি থেকে বেরিয়ে প্রায় ২০ মিনিটেই সিজিও কমপ্লেক্সে পৌঁছে যান অভিষেক। জানা গিয়েছে, এর আগে অভিষেক যেসব নথি ইডির কাছে জমা দিয়েছিলেন, তা ঘেঁটেই তদন্তকারীরা প্রশ্নমালা তৈরি করেছেন তাঁর জন্যে। (আরও পড়ুন: দলবদলের পরই আয়কর হানা, ২০ ঘণ্টা ধরে তল্লাশি বিধায়কের পরিবারের রাইস মিলে)

সম্প্রতি শিক্ষা ক্ষেত্রে নিয়োগ দুর্নীতি কাণ্ডে নাম জড়িয়েছে অভিষেকের। এই আবহে আগেও তৃণমূলের সেনাপতিকে তলব করে দীর্ঘক্ষণ জেরা করেছিল ইডি। আজ ফের তাঁকে হাজিরা দিতে বলা হয়। সেই মতো সিজিও-তে পৌঁছেছেন অভিষেক। এর আগে এর আগে কয়লা পাচার মামলায় আর্থিক তছরূপের অভিযোগের তদন্তেও ইডি তাঁকে ডেকে পাঠিয়েছিল। দিল্লিতে গিয়েও ইডির সদর দফতরে হাজিরা দিয়েছিলেন অভিষেক। এমনকী সেই মামলায় তাঁর বাড়ি 'শান্তিনিকেতন'-এ গিয়ে স্ত্রী রুজিরাকেও জেরা করেন কেন্দ্রীয় তদন্তকারীরা। সিজিও কমপ্লেক্সেও আসেন রুজিরা।

আরও পড়ুন: ‘দাস’ আখ্যা দেন পুলিশকে, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ রাজ্যের

উল্লেখ্য, শিক্ষা ক্ষেত্রে নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত প্রাক্তন তৃণমূল নেতা কুন্তল ঘোষ এর আগে অভিযোগ করেছিলেন, অভিষেকের নাম বলানোর জন্যে কেন্দ্রীয় সংস্থার তদন্তকারীরা তাঁর ওপর চাপ সৃষ্টি করছেন। এই মর্মে তিনি অভিযোগ দায়ের করেন পুলিশে। এরপর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, প্রয়োজনে অভিষেককে জেরা করা যাবে এই মামলায়। এরপর নিয়োগ দুর্নীতি মামলায় সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে 'কালীঘাটের কাকু'র গ্রেফতারির পর ফের সামনে আসে অভিষেকের নাম। কারণ সংস্থা লিপস অ্যান্ড বাউন্ডস-এর কর্মী ছিলেন সুজয়কৃষ্ণ। এই আবহে মাস খানেক আগেই অভিষেকের গোটা পরিবারকেই তলব করা হয়েছিল ইডির তরফে। মা লতা বন্দ্যোপাধ্যায়, বাবা অমিত বন্দ্যোপাধ্যায় ও স্ত্রী রুজিরার এই লিপস অ্যান্ড বাউন্ডস সংস্থার সঙ্গে জড়িত বলেই নোটিশ পাঠানো হয়েছিল। সেই সময় লতা ও অমিত হাজিরা না দিলেও, হাজিরা দিয়েছিলেন সাংসদের স্ত্রী। আর পুজো মিটতেই ফের অভিষেককে তলব করা হল সিজিও কমপ্লেক্সে।

এদিকে অভিষেককে তলব প্রসঙ্গে কেন্দ্রীয় সরকার এবং বিজেপির উদ্দেশে তোপ দেগেছিলেন মন্ত্রী শশী পাঁজা। শশী পাঁজার দাবি, ‘অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জন্মদিনের উপহার দিয়েছে ইডি মঙ্গলবার রাতে। তৃণমূল কংগ্রেসই হল বিজেপির মূল টার্গেট। পঞ্চায়েত নির্বাচনের সময় ডাক, নবজোয়ার যখন জনজোয়ার হয়েছে তখন ডাক। এখন সামনে লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে, তত অবিজেপি দলগুলিকে ডাকা শুরু হয়েছে।’‌

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

বিপাকে রবীন্দ্রন, বাইজুস থেকে বাইজুকে ছেঁটে ফেলতে NCLT-তে আবেদন ৪ বিনিয়োগকারীর প্রথা ভাঙল উচ্চমাধ্যমিকের দর্শনে, কোন প্রশ্নটা কঠিন? বাকিটা কেমন? জানালেন শিক্ষক 'আমি লজ্জিত', শ্রীদেবীর মেয়ে হয়েও তেলুগু ভাষা জানেন না! অনুশোচনা জাহ্নবীর ব্রহ্মোস, মিগের ইঞ্জিন কেনা হবে, ৩৫০০০ কোটির ৪টি চুক্তিকে সবুজ সংকেত কেন্দ্রের গাজওয়া-ই-হিন্দ ফতোয়া! দারুল উলুম দেওবন্দের বিরুদ্ধে এইআইআর করার নির্দেশ সূর্যাস্তের সময় সাতপাক থেকে হলদি: রকুলপ্রীত-জ্যাকির বিয়ের কোন ৭ মুহূর্ত নজর কাড়ল? মেসিদের জন্য দরজা বন্ধ করল চিন, মার্কিন যুক্তরাষ্ট্রে খেলবে আর্জেন্তিনা সন্দেশখালিতে জনরোষের মুখে শাহজাহান ঘনিষ্ঠ TMC নেতা, ভাঙচুর হল বাড়ি জল্পনায় ইতি, ট্রিলজি নয় একক ছবি হিসেবেই আসছে রণবীরের শক্তিমান! উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ৯০ শতাংশই পড়ুয়াই ফেল, বই দেখে লেখা যায়নি এবার!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.