বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Abhishek Banerjee: ‘পঞ্চায়েত ভোটে যাকে তাকে টিকিট দেওয়া হবে না’, দলের কর্মীদের বার্তা অভিষেকের

Abhishek Banerjee: ‘পঞ্চায়েত ভোটে যাকে তাকে টিকিট দেওয়া হবে না’, দলের কর্মীদের বার্তা অভিষেকের

অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি। (HT_PRINT)

তিনি বলেছেন, ‘নিজের লোক বলে যাকে তাকে পঞ্চায়েত ভোটের টিকিট দেওয়া যাবে না। যাদের স্বচ্ছভাব মূর্তি রয়েছে এবং সরল জীবন যাপনে অভ্যস্ত, যারা মানুষের পাশে থাকেন। দলের সেই সমস্ত কর্মীদের ভোটে প্রার্থী করা হবে।’ জেলা থেকে পাঠানো তালিকা যাচাই করে দল প্রার্থী ঠিক করবে বলে তিনি স্পষ্ট বার্তা দিয়েছেন।

শিক্ষক নিয়োগে দুর্নীতিতে যেভাবে নাম জড়িয়েছে তাতে নিজেদের ভাবমূর্তি স্বচ্ছ করতে মরিয়া রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। আগামী বছরে রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। তার আগে নিজেদের দলের ভাবমূর্তি ঠিক রাখতে চাইছে শাসক দল। তাই পঞ্চায়েত নির্বাচনে টিকিট দেওয়া নিয়ে দলীয় কর্মীদের কড়া বার্তা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর স্পষ্ট বার্তা যাকে তাকে টিকিট দেওয়া যাবে না।

গতকাল মুর্শিদাবাদের জেলা সাংগঠনিক নিয়ে বৈঠকে বসেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে জেলার সব সাংসদ, বিধায়ক, যুব তৃণমূলের পাশাপাশি আইএনটিটিইউসির সভাপতিরা উপস্থিত ছিলেন। সেই সভা থেকেই এই বার্তা জানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, ‘নিজের লোক বলে যাকে তাকে পঞ্চায়েত ভোটের টিকিট দেওয়া যাবে না। যাদের স্বচ্ছভাব মূর্তি রয়েছে এবং সরল জীবন যাপনে অভ্যস্ত, যারা মানুষের পাশে থাকেন। দলের সেই সমস্ত কর্মীদের ভোটে প্রার্থী করা হবে।’ জেলা থেকে পাঠানো তালিকা যাচাই করে দল প্রার্থী ঠিক করবে বলে তিনি স্পষ্ট বার্তা দিয়েছেন। এদিনের বৈঠকে জনপ্রতিনিধিরা মানুষের পাশে থাকছেন কিনা মানুষ ঠিকমতো সরকারি পরিষেবা পাচ্ছে কিনা সে সমস্ত বিষয়ে জানতে চান অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কলকাতার ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায় অফিসে এদিন জঙ্গিপুর, বহরমপুর ও মুর্শিদাবাদ জেলার ব্লক কমিটি নিয়েও আলোচনা হয়। এর আগের দিন উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহের জেলা সাংগঠনিক নেতাদের সঙ্গে বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুথে বুথে গিয়ে মুখ্যমন্ত্রীর বিভিন্ন প্রকল্প এবং পরিষেবার কথা সাধারণ মানুষকে বলার জন্য কর্মীদের নির্দেশ দিয়েছিলেন। স্বচ্ছভাবমূর্তি থাকা কর্মীদের দায়িত্ব দিতে বলা হয়েছিল। এদিনের বৈঠকে একইভাবে স্বচ্ছ ভাব মূর্তি থাকা কর্মীদের দায়িত্বে আনতে বলা হয়।

এর পাশাপাশি মানুষের স্বার্থে রাজনীতি করার বার্তা দিয়েছেন অভিষেক। তিনি বলেন, সকলকে নিয়ে সাধারণ মানুষের স্বার্থে রাজনীতি করতে হবে। কোথাও প্রশাসনিক ক্ষমতা জাহির করা যাবে না। প্রসঙ্গত, পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারের পর থেকেএ অস্বস্তিতে তৃণমূল। এই অবস্থায় নিজেদের দলের ভাবমূর্তিকে স্বচ্ছ রাখতে তৎপর হয়েছে তৃণমূল কংগ্রেস।

বন্ধ করুন