বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিরোধীদের বৈঠকে যোগ দিতে পারেন অভিষেক, নয়াদিল্লি যাচ্ছেন কখন?‌
অভিষেক বন্দ্যোপাধ্যায়। (PTI)

বিরোধীদের বৈঠকে যোগ দিতে পারেন অভিষেক, নয়াদিল্লি যাচ্ছেন কখন?‌

  • নয়াদিল্লি যাওয়ার আগেই আজ, রবিবার ত্রিপুরা যাওয়ার কথা তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। সেখানে উপনির্বাচন রয়েছে। তাই শেষ মুহূর্তের প্রচারে থাকবেন তিনি। সোমবার সকালে আগরতলায় একটি সাংবাদিক বৈঠক করার কথা তাঁর। তারপর বিকেলে একটি জনসভাও করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার বিরোধীদের বৈঠক রয়েছে। রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী করা নিয়ে এই বৈঠক। নিজে রাষ্ট্রপতি পদে প্রার্থী হতে না চাইলেও বৈঠক ডেকেছেন এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার। এই বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত থাকছেন না। সেটা তিনি আগেই ইঙ্গিত দিয়েছিলেন। বরং তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এই বৈঠকে উপস্থিত থাকতে পারেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলে সূত্রের খবর।

ঠিক কী জানা যাচ্ছে?‌ মমতা বন্দ্যোপাধ্যায় ১৫ জুন নয়াদিল্লিতে বিরোধীদের যে বৈঠক ডেকেছিলেন সেখানে মোটামুটি একটা সিদ্ধান্ত নিয়ে ফেলেছে বিরোধী দলগুলি। সেটা হল, ঐকমত্যের ভিত্তিতে রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী দেবে বিরোধী শিবির। আর সেই প্রার্থী দেশের সংবিধানের আদর্শকে রক্ষা করবেন। সুতরাং মঙ্গলবারের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের থাকাটা অপরিহার্য নয়। বরং অভিষেক বন্দ্যোপাধ্যায় উপস্থিত থেকে সবাই যাঁকে প্রার্থী করবেন তাতে সিলমোহর দেবেন।

হঠাৎ অভিষেকের নাম উঠল কেন?‌ তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, দুটি কারণে অভিষেকের নাম উঠেছে। এক, তিনি দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাই জাতীয়স্তরের বিষয়ে তিনি উপস্থিত থাকতেই পারেন। দুই, ১৫ জুনের বৈঠকেও উপস্থিত ছিলেন অভিষেক। অন্যান্য নেতাদের সঙ্গে আলোচনায় অংশ নিয়েছিলেন তিনিও। ফলে দলের স্ট্যান্ড পয়েন্ট তিনি জানেন। মঙ্গলবারের বৈঠকে তাই সম্ভবত তিনি থাকতে চলেছেন। এটাই এখনও পর্যন্ত সিদ্ধান্ত।

উল্লেখ্য, নয়াদিল্লি যাওয়ার আগেই আজ, রবিবার ত্রিপুরা যাওয়ার কথা তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। সেখানে উপনির্বাচন রয়েছে। তাই শেষ মুহূর্তের প্রচারে থাকবেন তিনি। সোমবার সকালে আগরতলায় একটি সাংবাদিক বৈঠক করার কথা তাঁর। তারপর বিকেলে একটি জনসভাও করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই বিরোধীদের বৈঠকে যোগ দিতে নয়াদিল্লি যাবেন বলে সূত্রের খবর।

বন্ধ করুন