ফাইল ছবি
ফাইল ছবি

ঘৃণা ছড়াবেন না, দিল্লি হিংসার জবাব দিন, অমিত শাহকে পালটা অভিষেকের

  • রবিবার অমিত শাহ তৃণমূলে পরিবারতন্ত্রের অভিযোগ তুলে সরব হন। স্লোগান তোলেন, ‘আর নয় পরিবারতন্ত্র’। তীব্র আক্রমণ করেন তৃণমূল সাংসদ তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে।

শহিদ মিনারের সমাবেশ থেকে রবিবার দুপুরে নাম না করে শানানো আক্রমণ কয়েক ঘণ্টার মধ্যেই অমিত শাহকে ফিরিয়ে দিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। দাবি তুললেন, পশ্চিমবঙ্গে ভাষণ দেওয়ার আগে দিল্লি হিংসার জন্য ক্ষমতা চাইতে হবে অমিত শাহকে। দিল্লি হিংসায় ইতিমধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করে রাষ্ট্রপতিকে দাবিসনদ দিয়েছে কংগ্রেস-সহ বিরোধী দলগুলি।

রবিবার অমিত শাহ তৃণমূলে পরিবারতন্ত্রের অভিযোগ তুলে সরব হন। স্লোগান তোলেন, ‘আর নয় পরিবারতন্ত্র’। তীব্র আক্রমণ করেন তৃণমূল সাংসদ তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে। বলেন, ‘কোনও রাজপুত্র পশ্চিমবঙ্গের পরবর্তী মুখ্যমন্ত্রী হবে না। পশ্চমবঙ্গের পরবর্তী মুখ্যমন্ত্রী হবে কোনও ভূমিপুত্র।’

শাহ শহর ছাড়ার আগেই টুইটে এই আক্রমণের পালটা দিলেন অভিষেক। এদিন টুইটারে তিনি লেখেন, ‘বাংলায় এসে বড়বড় ভাষণ দেওয়ার আগে অমিত শাহকে বলতে হবে দিল্লিতে কেন ৫০ জনের প্রাণ গেল। এজন্য ক্ষমা চাইতে হবে আপনাকে।’ সঙ্গে অভিষেকের কটাক্ষ, ‘ধর্মান্ধতা ও ঘৃণার রাজনীতির বাইরে পশ্চিমবঙ্গের মানুষ ভাল আছে। বিজেপির তা সহ্য হচ্ছে না।’

দিল্লি হিংসার জেরে অস্বস্তিতে পড়েছে কেন্দ্রীয় সরকার। গত সপ্তাহে দিল্লিতে লাগাতার হিংসার ফলে মৃত্যু হয়েছে ৪২ জনের। রবিবারও উত্তর-পূর্ব দিল্লির খাল থেকে উদ্ধার হয়েছে দেহ। হিংসা রুখতে কেন্দ্রের নেতৃত্বাধীন দিল্লি পুলিশ যথেষ্ট সক্রিয় ছিল না বলে দাবি বিরোধীদের। এদিন অভিষেকের খোঁচায় স্পষ্ট, আপাতত বেশ কয়েকদিন সেজন্য আক্রমণ সহ্য করতে হবে অমিত শাহদের।


বন্ধ করুন