বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Panchayat Election: ‘পঞ্চায়েত ভোটে কোনও দাদাগিরি চলবে না’, দলের কর্মীদের কড়া বার্তা দিলেন অভিষেক
অভিষেক বন্দ্যোপাধ্যায়  (Saikat Paul)

Panchayat Election: ‘পঞ্চায়েত ভোটে কোনও দাদাগিরি চলবে না’, দলের কর্মীদের কড়া বার্তা দিলেন অভিষেক

  • যদিও পুরসভা ভোটের আগেও একইভাবে দলীয় কর্মীদের গায়ের জোরে ভোট করানো বন্ধের হুঁশিয়ারি দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু, তারপরে বিভিন্ন জায়গায় দেখা গিয়েছে অন্য ছবি। ফলে সে ক্ষেত্রে অভিষেকের দলীয় কর্মীদের উদ্দেশ্যে অভিযোগের বার্তা কতটা কার্যকর হবে তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধীরা।

সামনের বছরেই রাজ্যে রয়েছে পঞ্চায়েত নির্বাচন। লোকসভা নির্বাচনের আগে আপাতত তৃণমূলের লক্ষ্য পঞ্চায়েত নির্বাচন। কিন্তু, এই মুহূর্তে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারের ফলে রাজ্যের শাসক দলের ভাবমূর্তি নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধীরা। ফলে দ্রুত ক্ষত পূরণ করতে করতে মরিয়া তৃণমূল। দলের স্বচ্ছ ভাবমূর্তি গড়ে তুলতে তৎপর দলের শীর্ষ নেতৃত্ব। এই পরিস্থিত পঞ্চায়েত ভোট নিয়ে দলীয় কর্মীদের কড়া নির্দেশ দিলেন দলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত ভোটে কোনওভাবেই দাদাগিরি করা যাবে না বলে তিনি কড়া বার্তা দিয়েছেন দলের নেতাকর্মীদের।

গতকাল ক্যামাক স্ট্রিটের অফিসে অভিষেক বন্দ্যোপাধ্যায় আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং দার্জিলিং এই তিন জেলা নিয়ে বৈঠকে বসেছিলেন। সেখান থেকে দলীয় কর্মীদের এই বার্তা দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলীয় নেতা কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘পঞ্চায়েত ভোটে কোনও দাদাগিরি চলবে না। প্রশাসনিক কাজে এবং থানায় গিয়ে ব্যক্তিগত ক্ষমতা দেখানো মোটেই চলবে না।’ যদিও পুরসভা ভোটের আগেও একইভাবে দলীয় কর্মীদের গায়ের জোরে ভোট করানো বন্ধের হুঁশিয়ারি দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু, তারপরে বিভিন্ন জায়গায় দেখা গিয়েছে অন্য ছবি। ফলে সে ক্ষেত্রে অভিষেকের দলীয় কর্মীদের উদ্দেশ্যে অভিযোগের বার্তা কতটা কার্যকর হবে তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধীরা। তবে রাজনৈতিক মহলের মতে, দলের স্বচ্ছ ভাবমূর্তি গড়ে তোলার জন্যই দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের এরকম নির্দেশ।

এছাড়াও, এদিনের বৈঠকে দলীয় কর্মীদের আরও জনসংযোগ বাড়ানোর নির্দেশ দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘সভার ভিড় শুধু বাড়ালে চলবে না, মানুষ যেন ভোট দেয় তার জন্য জনসংযোগ বাড়াতে হবে।’ এর জন্য তিনি আজ থেকে রাস্তায় নামার নির্দেশ দিয়েছেন দলের কর্মীদের।

বন্ধ করুন