বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কয়লাকাণ্ডে ইডির দফতরে আজ হাজিরা দিচ্ছেন না অভিষেক, ফের জারি হতে পারে সমন

কয়লাকাণ্ডে ইডির দফতরে আজ হাজিরা দিচ্ছেন না অভিষেক, ফের জারি হতে পারে সমন

অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি. (PTI Photo) (PTI)

সূত্রের খবর কয়লাকাণ্ডে বিনয় মিশ্রের সঙ্গে তাঁর কী সম্পর্ক সেটাও তাঁকে জানতে চাওয়া হয়। একাধিক কাগজপত্রও তাঁর কাছ থেকে চাওয়া হয়।

কয়লাকাণ্ডে মঙ্গলবার এনফোর্সমেন্ট ডিরেক্টরের দিল্লির অফিসে হাজিরা দেওয়ার কথা ছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। অভিষেককে কার্যত তলব করেছিল ইডি। কিন্তু সূত্রের খবর তিনি এদিন ইডির দফতরে হাজির হবেন না। তবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে জানা গিয়েছে, এদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত ইডির দফতরে তাঁর জন্য অপেক্ষা করবেন তদন্তকারী আধিকারিকরা। এরপর ফের ইডির তরফে সমন জারি করা হতে পারে। কিন্তু কেন এদিন ইডির দফতরে দেখা করছেন না অভিষেক?

সূত্রের খবর, তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে ইডির দফতরে হাজির হচ্ছেন না। এদিকে কিছুদিন আগেই ইডির দফতরে তাঁকে ডেকে পাঠানো হয়েছিল। সেদিনও প্রায় সাড়ে ৮ ঘণ্টা তিনি সেখানে ছিলেন। কয়লাকাণ্ডের সঙ্গে জড়িত নানা বিষয় নিয়ে সেদিন তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল। সূত্রের খবর কয়লাকাণ্ডে বিনয় মিশ্রের সঙ্গে তাঁর কী সম্পর্ক সেটাও তাঁকে জানতে চাওয়া হয়। একাধিক কাগজপত্রও তাঁর কাছ থেকে চাওয়া হয়। ইডির দফতর থেকে বেরিয়ে অভিষেক নিজেই একথা জানিয়েছিলেন। অন্যদিকে সূত্রের খবর, সেদিন বিদেশি ব্যাঙ্কের দুই অ্যাকাউন্টের ব্যাপারেও অভিষেকের কাছে জানতে চাওয়া হয়েছিল। তবে এখনও একাধিক বিষয়ে অভিষেকের কাছ থেকে জানার রয়েছে ইডির। সেকারণেই ফের এদিন তলব করা হয়েছিল। সূত্রের খবর এমনটাই।

 

বন্ধ করুন