বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সুপ্রিম কোর্ট নয়, প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চেরই দ্বারস্থ হলেন অভিষেক

সুপ্রিম কোর্ট নয়, প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চেরই দ্বারস্থ হলেন অভিষেক

প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চে দ্বারস্থ হয়েছেন অভিষেক।

বৃহস্পতিবার কুন্তল ঘোষের চিঠি মামলায় বিচারপতি সিনহা নির্দেশ দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডি বা সিবিআই জিজ্ঞাসাবাদ করতে পারবে। একই সঙ্গে তিনি অভিষেক ও কুন্তল ঘোষকে ২৫ লক্ষ টাকা করে মোট ৫০ লক্ষ টাকা করে জরিমানা দিতে নির্দেশ দেন।

রায় ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যে বিচারপতি অমৃতা সিনহার নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চে দ্বারস্থ হয়েছেন অভিষেক। শুক্রবারই এই মামলার শুনানি সম্ভাবনা রয়েছে।

শুধু একা অভিষেক নয়, নিয়োগ দুর্নীতিতে অন্যতম অভিযুক্ত কুন্তল ঘোষও ডিভিশন বেঞ্চে মামলা করেছেন। এর আগে শোনা যাচ্ছিল, বিচারপতি সিনহার রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যেতে পারেন অভিষেক। টিভি নাইন বাংলার প্রতিবেদন অনুযায়ী তিনি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চেই আবেদন করলেন।

বৃহস্পতিবার কুন্তল ঘোষের চিঠি মামলায় বিচারপতি সিনহা নির্দেশ দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডি বা সিবিআই জিজ্ঞাসাবাদ করতে পারবে। একই সঙ্গে তিনি অভিষেক ও কুন্তল ঘোষকে ২৫ লক্ষ টাকা করে মোট ৫০ লক্ষ টাকা করে জরিমানা দিতে নির্দেশ দেন। সূত্রের খবর, মামলায় দেরি করানোর জন্যই তাঁদের এই জারিমানা করা হয়েছে।

সূপ্রিম কোর্টের নির্দেশে এজলাস বদলের পর এই মামলা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাছ থেকে চলে আসে বিচারপতি অমৃতা সিনহার কাছে। মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশই বহাল রাখেন বিচারপতি সিনহা। এর আগে বিচারপতি প্রশ্ন করেন, যে কাউকে জিজ্ঞাসাবাদ করতে পারেন তদন্তকারী সংস্থা। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তদন্তে সহযোগিতা করতে সমস্যা কোথায়?

মামলার প্রেক্ষাপট

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ একাধিক ব্যক্তির নাম বলতে চাপ দিচ্ছে। এই অভিযোগ করে নিম্ন আদালতে একটি চিঠি দেদন কুন্তল ঘোষ। হেস্টিংস থানায় অভিযোগও দায়ের করেন তিনি। সেই মামলা গড়ায় অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস পর্যন্ত। তিনি নির্দেশ দেন, চাইলে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারবেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

এই রায়ের বিরুদ্ধে শীর্ষ আদালতের দ্বারস্থ হন অভিষেক। মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায়ের দেওয়া একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দেওয়ার প্রসঙ্গে বেঞ্চ বদলের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। বেঞ্চ বদলে হলেও রায় বদলাইনি। বৃহস্পতিবার বিচারপতি সিনহা রায় দেন অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে পারবে ইডি, সিবিআই। তাকে চ্যালেঞ্জ করে এ বার হাইকোর্টের ডিভিশন বেঞ্চে অভিষেক।

বাংলার মুখ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.