বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বঙ্গ–বিজেপিতে তুমুল ডামাডোল, সামাল দিতে বাংলায় আসছেন অমিত শাহ
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (এএনআই) (Amit Sharma)
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (এএনআই) (Amit Sharma)

বঙ্গ–বিজেপিতে তুমুল ডামাডোল, সামাল দিতে বাংলায় আসছেন অমিত শাহ

  • একুশের নির্বাচনে ২০০ পারের লক্ষ্যে ধাক্কা খেয়েছে। কলকাতা পুরসভা নির্বাচনে চূড়ান্ত ভরাডুবি। রাজ্যের ১০৮টি পুরসভার নির্বাচনে শোচনীয় পরাজয় হয়েছে। দু’‌বার উপনির্বাচনে হারের ধারা অব্যাহত রয়েছে। শান্তিপুর, দিনহাটা এমনকী আসানসোলও হাতছাড়া হয়েছে।

একুশের নির্বাচনে পরাজয়ের পর এই প্রথম বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন এবং শিলিগুড়িতে জনসভা করবেন তিনি। কলকাতায় রাজ্য নেতৃত্ব ও জেলা নেতৃত্বের সঙ্গে দফায় দফায় সাংগঠনিক বৈঠকও করবেন তিনি। এখন রাজ্য বিজেপিতে যে ডামাডোল অবস্থা চলছে তা থামাতে তিনি কোন টোটকা দেন সেটা দেখার বিষয়।

ঠিক কী পরিস্থিতি বিজেপির?‌ একুশের নির্বাচনে ২০০ পারের লক্ষ্যে ধাক্কা খেয়েছে। কলকাতা পুরসভা নির্বাচনে চূড়ান্ত ভরাডুবি। রাজ্যের ১০৮টি পুরসভার নির্বাচনে শোচনীয় পরাজয় হয়েছে। দু’‌বার উপনির্বাচনে হারের ধারা অব্যাহত রয়েছে। শান্তিপুর, দিনহাটা এমনকী আসানসোলও হাতছাড়া হয়েছে। আদি বনাম নব্যের লড়াইয়ে সংগঠন তলানিতে গিয়ে ঠেকেছে। বিধায়ক–সাংসদরা দল ছাড়তে শুরু করেছেন। এই আবহে বাংলায় আসছেন সভাপতি অমিত শাহ। তাহলে কী ড্যামেজ কন্ট্রোল করবেন বিজেপির চাণক্য? উঠছে প্রশ্ন।

ঠিক কী বলছে বিজেপি?‌ বিজেপি সূত্রে খবর, ৪ মে রাতে কলকাতায় পা রাখবেন অমিত শাহ। ৫ তারিখ হিঙ্গলগঞ্জে যাবেন। তারপরই শিলিগুড়ি চলে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বিকেলে রেলওয়ে ইনস্টিটিউটের মাঠে করবেন জনসভা। রাতে পাহাড়ের বিভিন্ন অরাজনৈতিক সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাঁর।

কী বলছে তৃণমূল কংগ্রেস?‌ স্বরাষ্ট্রমন্ত্রীর বঙ্গ–সফর নিয়ে তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ বলেন, ‘‌অমিত শাহ দলের নেতাদের সঙ্গে বৈঠক করতেই পারেন। এটা তাদের দলের ব্যাপার। কিন্তু, উনি কি আদি বিজেপি, পরিযায়ী বিজেপি আর তৎকাল বিজেপি সম্পর্কে কিছু জানেন? আসানসোলে হেরেছেন। বালিগঞ্জে জামানাত বাজেয়াপ্ত।’‌

বন্ধ করুন