বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Accident: ফুটপাতেই ঘুমিয়ে পড়েছিল কিশোরী, পিষে দিল বহুতল থেকে বের হওয়া গাড়ি
দুর্ঘটনায় মৃত্যু এক ছাত্রীর। প্রতীকী ছবি (AP Photo) (AP)

Accident: ফুটপাতেই ঘুমিয়ে পড়েছিল কিশোরী, পিষে দিল বহুতল থেকে বের হওয়া গাড়ি

  • ফুটপাতই ঠিকানা ছিল তৃষার। ওখানেই পড়াশোনা, খেলাধুলা। কষ্টের সংসার। ফুটপাতে বসে রাস্তার আলোতে পড়াশোনা করত ফুটফুটে কন্যা। হয়তো স্বপ্ন দেখত বড় হওয়ার।

কলকাতার লেনিন সরণীর ধারে সারি সারি বহুতল। গাড়ি বেরোচ্ছে, ঢুকছে সেখানে। সেই বহুতলের বন্ধ দরজার একপাশে শুয়ে ঘুমিয়ে পড়েছিল আট বছর বয়সী এক কিশোরী। সারাদিনের শেষে ক্লান্তির ঘুম। এদিকে বহুতল থেকে বের হওয়া একটি গাড়ি পিষে দিল ওই কিশোরীকে। মর্মান্তিক মৃত্যু। শনিবার রাতের এই ঘটনাকে ঘিরে এলাকায় শোকের ছায়া। মৃত তৃতীয় শ্রেণির ছাত্রীর নাম তৃষা দত্ত।

মেয়েটির মায়ের দাবি, গেটের একপাশে শুয়েছিল মেয়েটা। চালক কীভাবে ওর উপর দিয়েই গাড়ি চালিয়ে দিলেন? তবে পুলিশ ইতিমধ্যেই ওই গাড়ির চালককে গ্রেফতার করেছে। তালতলা থানার পুলিশ গোটা ঘটনার তদন্ত শুরু করেছে।

ফুটপাতই ঠিকানা ছিল তৃষার। ওখানেই পড়াশোনা, খেলাধুলা। কষ্টের সংসার। ফুটপাতে বসে রাস্তার আলোতে পড়াশোনা করত ফুটফুটে কন্যা। হয়তো স্বপ্ন দেখত বড় হওয়ার। মা রান্নার কাজ করেন। বাবা নেই। এক দাদা আর মাকে নিয়ে সংসার। রাত গভীর হওয়ার আগেই ঘুমিয়ে পড়েছিল কিশোরী। যেখানে সে শুয়েছিল সেদিকের দরজাটা বন্ধ ছিল। তার পাশে একটি গেট রয়েছে। সেটি খোলা ছিল। সেই গেট দিয়েই গাড়ি ঢুকছিল ও বের হচ্ছিল।

ফুটবাসীদের দাবি, আমাদের তো অন্য কোথাও যাওয়ার পরিস্থিতিও নেই। গাড়ির চালক যদি একটু সতর্ক হয়ে গাড়ি চালাতেন তবে এই করুণ পরিণতি হত না। 

বন্ধ করুন