গত রবিবার ধর্মতলায় ‘গোলি মারো’ স্লোগান দিয়ে গ্রেফতার ৫ অভিযুক্তের জামিন মঞ্জুর করল আদালত। এদের মধ্যে ৩ জনকে রবিবার রাতে গ্রেফতার করেছিল নিউ মার্কেট থানার পুলিশ। বাকিরা গ্রেফতার হয়েছিলেন পরে। শনিবার ব্যাঙ্কশাল আদালত তাঁদের জামিন গ্রাহ্য করেছেন।

এদিন সুরেন্দ্র তিওয়ারি, প্রদীপ সরকার, পঙ্কজ প্রসাদ, সন্দীপ সোনকর ও সুদীপ বর্মনকে জামিন দিয়েছেন। তাদের হয়ে আদালতে সওয়াল করেন বিজেপির আইনি সেলের প্রায় ৫০ জন আইনজীবী।

অভিযুক্তদের আইনজীবীদের দাবি, ভুল ধারায় মামলা রুজু হয়েছে তাঁদের মক্কেলদের বিরুদ্ধে। তাছাড়া গ্রেফতারির আগে নিয়ম মেনে নোটিশ পাঠানো হয়নি। সরকারি কৌসুলি জামিনের বিরোধিতা করে এই ঘটনায় আরও জেরার প্রয়োজন বলে দাবি করেন। ২ পক্ষের বক্তব্য শুনে ৫ অভিযুক্তকে জামিন দেন বিচারক।

গত রবিবার শহিদ মিনার ময়দানে অমিত শাহের সভার আগে ধর্মতলায় দিল্লির ধাঁচে ‘গোলি মারো’ স্লোগান ওঠে। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়তে তৎপর হয় কলকাতা পুলিশ। রাতে নিউ মার্কেট এলাকা থেকে ৩ জনকে গ্রেফতার করা হয়। ধৃতরা বিজেপির আইনি সেলের সদস্য বলে জানা গিয়েছে। গ্রেফতারির পর তাদের আদালতে পেশ করলে পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছিল আদালত।



বন্ধ করুন