বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌ও আমার অনেক দিনের বন্ধু’‌, প্রসেনজিৎ সাক্ষাতের পর মন্তব্য ফিরহাদের
পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম।  (HT_PRINT)

‘‌ও আমার অনেক দিনের বন্ধু’‌, প্রসেনজিৎ সাক্ষাতের পর মন্তব্য ফিরহাদের

  • অমিত শাহ–সৌরভ গঙ্গোপাধ্যায় সাক্ষাৎকারকে বিশেষ গুরুত্ব দিতে চান না তিনি। তবে ফিরহাদ হাকিমের সঙ্গে প্রসেনজিতের সাক্ষাৎকারের পিছনে কোনও বিশেষ কারণ আছে বলেই অনেকে মনে করছেন। যেহেতু বিজেপির একটা সূত্রে খবর, ডোনা গঙ্গোপাধ্যায়কে রাজ্যসভায় পাঠাতে চায় বিজেপি।

আবার রাজনীতিতে নয়া গুঞ্জন। কারণ রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের বাড়িতে হাজির টলিউডের অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। গুঞ্জন বাড়তে শুরু করেছে কারণ সদ্য সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে এসে নৈশভোজ করে গিয়েছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বেশ কিছুক্ষণ এখানে থাকার পর প্রসেনজিৎ বেরিয়ে যান। তিনি কোনও প্রতিক্রিয়া দেননি।

ঠিক কী বলেছেন ফিরহাদ হাকিম?‌ কলকাতার মেয়র এই সাক্ষাৎ নিয়ে বলেন, ‘‌ও আমার অনেক দিনের বন্ধু। টানা দু’‌মাস মুম্বইতে ছিল। কলকাতা ফিরেছে। তাই দেখা করতে এসেছিল।’‌ মুম্বই থেকে ফিরলেই দেখা করতে হবে?‌ উঠেছে প্রশ্ন। তবে এবার ফিরহাদ হাকিমের বাড়িতে কেন তিনি? তা নিয়ে ইতিমধ্যেই শুরু গুঞ্জন।

এই ঘটনার পর প্রশ্ন করা হয়, সৌরভের সঙ্গে অমিত শাহের সাক্ষাৎকারের পরই কলকাতার মেয়রের বাড়িতে কেন উপস্থিত হলেন প্রসেনজিৎ? বিষয়টি নিয়ে ফিরহাদ হাকিম বলেন, ‘‌আমি অন্তত ৪০ বার সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে নিমন্ত্রণ পেয়ে খেতে গিয়েছি। কিন্তু তার কোনও খবর নেই। এখন অমিত শাহ এসেছেন বলে খবর হয়েছে। এখানে রাজনীতির কোনও বিষয় নেই।’‌

অমিত শাহ–সৌরভ গঙ্গোপাধ্যায় সাক্ষাৎকারকে বিশেষ গুরুত্ব দিতে চান না তিনি। তবে ফিরহাদ হাকিমের সঙ্গে প্রসেনজিতের সাক্ষাৎকারের পিছনে কোনও বিশেষ কারণ আছে বলেই অনেকে মনে করছেন। যেহেতু বিজেপির একটা সূত্রে খবর, ডোনা গঙ্গোপাধ্যায়কে রাজ্যসভায় পাঠাতে চায় বিজেপি। তেমনি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কেও তৃণমূল কংগ্রেস এমন কিছু করতে পারে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন