বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পিএসি'র বৈঠকে বহরমপুরে বৈদ্যুতিক চুল্লি সংস্কার নিয়ে প্রশ্ন অধীরের
অধীর চৌধুরী। ফাইল ছবি।
অধীর চৌধুরী। ফাইল ছবি।

পিএসি'র বৈঠকে বহরমপুরে বৈদ্যুতিক চুল্লি সংস্কার নিয়ে প্রশ্ন অধীরের

  • সেই মতই সোমবার বাইপাসের ধারে একটি হোটেলে রাজ্যের সচিব এবং অন্যান্য আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন অধীর চৌধুরী।

সংসদের পাবলিক অ্যাকাউন্ট কমিটির বৈঠকে উঠে এলো বহরমপুরের বৈদ্যুতিক চুল্লি এবং কঠিন বর্জ্য ব্যবস্থাপনার সমস্যা। এই সমস্যা সমাধানে রাজ্যের অবস্থান কি তা জানতে চেয়েছিলেন সংসদের পাবলিক অ্যাকাউন্ট কমিটির চেয়ারম্যান তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। সেই মতই সোমবার বাইপাসের ধারে একটি হোটেলে রাজ্যের সচিব এবং অন্যান্য আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন অধীর চৌধুরী।

বৈঠকে ছিলেন পুর সচিব খলিল আহমেদ। বৈদ্যুতিক চুল্লি এবং বর্জ্য ব্যবস্থাপনায় রাজ্য কি ব্যবস্থা নিয়েছে তা এদিন আধিকারিকদের কাছে জানতে চান অধীর চৌধুরী। সেইমতো পুর সচিব এবং অন্যান্য আধিকারিকরা রাজ্য সরকারের পক্ষ থেকে নেওয়া বিভিন্ন ব্যবস্থার কথা তুলে ধরেন অধীর চৌধুরীর কাছে। শুধু তাই নয়, এ নিয়ে পিএসির চেয়ারম্যানকে ভিডিয়ো ফুটেজও দেখান রাজ্যের আধিকারিকরা। শ্মশান সংস্কার নিয়ে অধীর চৌধুরীকে এদিন যে ভিডিয়ো ফুটেজ দেখানো হয়েছে তা দুদিন আগে তোলা বলে জানা যাচ্ছে। 

তবে সেই ভিডিয়ো ফুটেজ খুব বেশি সন্তুষ্ট করতে পারেনি অধীর চৌধুরীকে। ভিডিও ফুটেজের পরিবর্তে তিনি আধিকারিকদের বলেন, 'পারলে ওই এলাকার সরাসরি সম্প্রচার দেখান।' তবে আগে থেকে সে রকম ব্যবস্থা না থাকায় আধিকারিকরা চেয়ারম্যানকে এলাকার সরাসরি সম্প্রচার দেখাতে পারেননি। এছাড়াও এই দিনের বৈঠকে একাধিক বিষয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। যার মধ্যে উল্লেখযোগ্য হলো 'নমোমি গঙ্গা' প্রকল্প। এই প্রকল্পের অগ্রগতি কতদূর তা আধিকারিকদের কাছে জানতে চান অধীর চৌধুরী। যদিও আলোচনা শেষে এ বিষয়ে মুখ খুলতে চাননি আধিকারিক থেকে শুরু করে চেয়ারম্যান কেউই। তবে পুর দফতর সূত্রে জানা যাচ্ছে, কোথাও একটা ভুল-বোঝাবুঝি হয়েছিল চেয়ারম্যানের সঙ্গে।

বন্ধ করুন