বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'রাজনৈতিক ছোটলোক,' কুণালকে পালটা ধুয়ে দিলেন অধীর, 'বুদ্ধবাবু ভালো' প্রশংসায় মদন-শতাব্দী

'রাজনৈতিক ছোটলোক,' কুণালকে পালটা ধুয়ে দিলেন অধীর, 'বুদ্ধবাবু ভালো' প্রশংসায় মদন-শতাব্দী

বুদ্ধদেব ভট্টাচার্য। (ফাইল ছবি)

কামারহাটি তৃণমূল বিধায়ক মদন মিত্র বলেন, বুদ্ধদেব বাবুর সুস্থতা কামনা করছি। রাজনীতিতে যাঁদের মেরুদণ্ড রয়েছে তাঁদের মধ্যে অন্যতম বুদ্ধদেব ভট্টাচার্য। তিনি শিড়দাড়া বিক্রি করেননি।

উডল্যান্ডস হাসপাতালে অসুস্থ অবস্থায় শুয়ে আছেন মানুষটা। তিনি বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী। তিনি বুদ্ধদেব ভট্টাচার্য। গোটা রাজ্যবাসী তাঁর আরোগ্য কামনা করছেন। চাইছেন তাঁর সুস্থতা। তবে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষও তাঁর আরোগ্য কামনা করেছেন। তবে তার সঙ্গেই তিনি জুড়ে দিয়েছেন অন্য একটি বাক্য। সেই বাক্যকে কার্যত মানতে পারছেন না রাজ্যবাসী অনেকেই। এমনকী কুণালের শিক্ষার মান নিয়েও প্রশ্ন তুলছেন বিরোধীরা। আর এবার কুণালের সেই বক্তব্যকে ঘিরে পালটা দিলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী।

কুণাল ঘোষ জানিয়েছিলেন, ‘‌বুদ্ধদেব ভট্টাচার্যের আমি আরোগ্য কামনা করছি। কিন্তু যাঁরা তাঁকে আদিখ্যেতা করে মহাপুরুষ সাজাচ্ছেন, তার সঙ্গে একমত নই। কারণ বুদ্ধদেববাবুর জমানায় সিপিএম অনেক ভুল কাজ করেছে। তাছাড়া ওঁর ঔদ্ধত্যে বহু ক্ষতি হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে আঘাত লাগলে যে সিপিএম–বিজেপি মিম বানিয়ে সোশ্যাল মিডিয়া ভরায় তাদের কাছ থেকে রুচি শিখব না। যা বলেছি বেশ করেছি।’‌

আর তার পালটা একটি বাংলা বৈদ্য়ুতিন সংবাদ মাধ্যমে অধীর বলেন,এরা হচ্ছে রাজনৈতিক ছোটলোক। দিদির দলের লোকের এই অবস্থা। আজ আমরা আছি , কাল থাকব না। আজ যখন কেউ মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তার পাশে দাঁড়ানো দরকার। কিন্তু যিনি এমন বলছেন তাঁকে রাজনৈতিক ছোটলোক ছাড়া আর কিছু বলব না। তৃণমূলের মুখপাত্র কুণালকে কার্যত ধুয়ে দিলেন অধীর চৌধুরী।

সিপিএমের শতরূপ ঘোষের দাবি, আমরা কুণাল ঘোষের মানসিক সুস্থতা কামনা করছি। মৃত্যুর সঙ্গে যিনি পাঞ্জা লড়ছেন তার সম্পর্কে যে এমন কথা বলা যায় সেটা ভাবতে পারছি না।

শতাব্দী রায় বলেন, রাজনীতির ভালো মানুষ যদি কেউ থাকে তবে উনি একজন। তাঁর সুস্থতা কামনা করি।

এমনকী কামারহাটি তৃণমূল বিধায়ক মদন মিত্র বলেন, বুদ্ধদেব বাবুর সুস্থতা কামনা করছি। রাজনীতিতে যাঁদের মেরুদণ্ড রয়েছে তাঁদের মধ্যে অন্যতম বুদ্ধদেব ভট্টাচার্য। তিনি শিড়দাড়া বিক্রি করেননি।

কার্যত তৃণমূলের তাবড় নেতৃত্বও বুদ্ধদেব ভট্টাচার্য সম্পর্কে একটিও কটূ শব্দ ব্যবহার করেননি। এমনকী তাঁকে ভালো মানুষ বলেও উল্লেখ করছেন তৃণমূল নেতৃত্ব।

তবে যে মানুষটি অসুস্থ অবস্থায় ভর্তি রয়েছেন হাসপাতালে তাঁর সম্পর্কেও কটূকথা বলতে ছাড়লেন না কুণাল ঘোষ। তিনি তৃণমূলের মুখপাত্র। এখন প্রশ্ন তৃণমূলের মুখপাত্রের মুখে এই কথা কি আদৌ দলকে সম্মানের জায়গায় বসাল নাকি মুখপাত্রের অহঙ্কার দলের মুখে চুনকালি দিল? এই প্রশ্নের উত্তর অবশ্য মেলেনি। তবে সকলেই চাইছেন সুস্থ হয়ে উঠুন বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁকে এভাবে দেখতে চায় না বাংলা। রাজনৈতিক দ্বন্দ্ব ভুলে তাঁর আরোগ্য কামনা করেছেন শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.