বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'রাজনৈতিক ছোটলোক,' কুণালকে পালটা ধুয়ে দিলেন অধীর, 'বুদ্ধবাবু ভালো' প্রশংসায় মদন-শতাব্দী

'রাজনৈতিক ছোটলোক,' কুণালকে পালটা ধুয়ে দিলেন অধীর, 'বুদ্ধবাবু ভালো' প্রশংসায় মদন-শতাব্দী

বুদ্ধদেব ভট্টাচার্য। (ফাইল ছবি)

কামারহাটি তৃণমূল বিধায়ক মদন মিত্র বলেন, বুদ্ধদেব বাবুর সুস্থতা কামনা করছি। রাজনীতিতে যাঁদের মেরুদণ্ড রয়েছে তাঁদের মধ্যে অন্যতম বুদ্ধদেব ভট্টাচার্য। তিনি শিড়দাড়া বিক্রি করেননি।

উডল্যান্ডস হাসপাতালে অসুস্থ অবস্থায় শুয়ে আছেন মানুষটা। তিনি বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী। তিনি বুদ্ধদেব ভট্টাচার্য। গোটা রাজ্যবাসী তাঁর আরোগ্য কামনা করছেন। চাইছেন তাঁর সুস্থতা। তবে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষও তাঁর আরোগ্য কামনা করেছেন। তবে তার সঙ্গেই তিনি জুড়ে দিয়েছেন অন্য একটি বাক্য। সেই বাক্যকে কার্যত মানতে পারছেন না রাজ্যবাসী অনেকেই। এমনকী কুণালের শিক্ষার মান নিয়েও প্রশ্ন তুলছেন বিরোধীরা। আর এবার কুণালের সেই বক্তব্যকে ঘিরে পালটা দিলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী।

কুণাল ঘোষ জানিয়েছিলেন, ‘‌বুদ্ধদেব ভট্টাচার্যের আমি আরোগ্য কামনা করছি। কিন্তু যাঁরা তাঁকে আদিখ্যেতা করে মহাপুরুষ সাজাচ্ছেন, তার সঙ্গে একমত নই। কারণ বুদ্ধদেববাবুর জমানায় সিপিএম অনেক ভুল কাজ করেছে। তাছাড়া ওঁর ঔদ্ধত্যে বহু ক্ষতি হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে আঘাত লাগলে যে সিপিএম–বিজেপি মিম বানিয়ে সোশ্যাল মিডিয়া ভরায় তাদের কাছ থেকে রুচি শিখব না। যা বলেছি বেশ করেছি।’‌

আর তার পালটা একটি বাংলা বৈদ্য়ুতিন সংবাদ মাধ্যমে অধীর বলেন,এরা হচ্ছে রাজনৈতিক ছোটলোক। দিদির দলের লোকের এই অবস্থা। আজ আমরা আছি , কাল থাকব না। আজ যখন কেউ মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তার পাশে দাঁড়ানো দরকার। কিন্তু যিনি এমন বলছেন তাঁকে রাজনৈতিক ছোটলোক ছাড়া আর কিছু বলব না। তৃণমূলের মুখপাত্র কুণালকে কার্যত ধুয়ে দিলেন অধীর চৌধুরী।

সিপিএমের শতরূপ ঘোষের দাবি, আমরা কুণাল ঘোষের মানসিক সুস্থতা কামনা করছি। মৃত্যুর সঙ্গে যিনি পাঞ্জা লড়ছেন তার সম্পর্কে যে এমন কথা বলা যায় সেটা ভাবতে পারছি না।

শতাব্দী রায় বলেন, রাজনীতির ভালো মানুষ যদি কেউ থাকে তবে উনি একজন। তাঁর সুস্থতা কামনা করি।

এমনকী কামারহাটি তৃণমূল বিধায়ক মদন মিত্র বলেন, বুদ্ধদেব বাবুর সুস্থতা কামনা করছি। রাজনীতিতে যাঁদের মেরুদণ্ড রয়েছে তাঁদের মধ্যে অন্যতম বুদ্ধদেব ভট্টাচার্য। তিনি শিড়দাড়া বিক্রি করেননি।

কার্যত তৃণমূলের তাবড় নেতৃত্বও বুদ্ধদেব ভট্টাচার্য সম্পর্কে একটিও কটূ শব্দ ব্যবহার করেননি। এমনকী তাঁকে ভালো মানুষ বলেও উল্লেখ করছেন তৃণমূল নেতৃত্ব।

তবে যে মানুষটি অসুস্থ অবস্থায় ভর্তি রয়েছেন হাসপাতালে তাঁর সম্পর্কেও কটূকথা বলতে ছাড়লেন না কুণাল ঘোষ। তিনি তৃণমূলের মুখপাত্র। এখন প্রশ্ন তৃণমূলের মুখপাত্রের মুখে এই কথা কি আদৌ দলকে সম্মানের জায়গায় বসাল নাকি মুখপাত্রের অহঙ্কার দলের মুখে চুনকালি দিল? এই প্রশ্নের উত্তর অবশ্য মেলেনি। তবে সকলেই চাইছেন সুস্থ হয়ে উঠুন বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁকে এভাবে দেখতে চায় না বাংলা। রাজনৈতিক দ্বন্দ্ব ভুলে তাঁর আরোগ্য কামনা করেছেন শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার।

 

বাংলার মুখ খবর

Latest News

বিশ্বে নজির মোদীর! পার করলেন ১০০ মিলিয়নের মাইসল্টোন, ধারেকাছে নেই কেউই ট্রাম্পকে হত্যার চেষ্টা নিরাপত্তার গাফিলতি নাকি পুরোটাই সাজানো?নেটপাড়ায় শোরগোল আম্বানির ছেলের রিসেপশনে নেমন্তন্ন পেয়েও যাচ্ছেন না টলিউডের সন্দীপ্তা! কারণ জানুন ১ বলে ১৩ রান, ম্যাচের প্রথম বলেই বিশ্ব রেকর্ড হাঁকালেন যশস্বী, কী ভাবে সম্ভব হল? যুবরাজ-হরভজন-রায়নাদের এ কেমন ডান্স! WCL 2024 চ্যাম্পিয়ন হয়ে অদ্ভুত সেলিব্রেশন বিজেপিতে যোগ হাইকোর্টের প্রাক্তন বিচারপতির, অভিজিতের সঙ্গে একটা বিষয়ে অমিল ‘২০ অগস্টের মধ্যে সব বকেয়া মেটাতে হবে’, DA মামলার আগে ‘আলো’ পেলেন সরকারি কর্মীরা ট্রাম্পের উপর চলবে গুলি, আগেই নাকি দেখিয়েছিল জনপ্রিয় কার্টুন শো দিলীপ দাকে রাজ্য সভাপতি করতে হবে, সুকান্ত মজুমদারের সামনে চিল চিৎকার BJP কর্মীর অবশেষে মেধার জয়! PHD করতে পারবেন ‘মাওবাদী’ অর্ণব, বদলি করা হল বর্ধমান জেলে

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.