বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কেন ওই পথে হাঁটছেন না? পেট্রল, ডিজেল নিয়ে এবার মমতাকে চিঠি অধীরের
অধীর চৌধুরী এবং মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
অধীর চৌধুরী এবং মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

কেন ওই পথে হাঁটছেন না? পেট্রল, ডিজেল নিয়ে এবার মমতাকে চিঠি অধীরের

  • তিনি লিখেছেন, কংগ্রেস পরিচালিত রাজ্য সরকারগুলিও পেট্রোলিয়ামের উপর আরোপিত করে কাটছাঁট করার জন্য় উদ্যোগ নিয়েছে।

পেট্রল, ডিজেল থেকে আবগারি শুল্ক ইতিমধ্যেই কমিয়ে দিয়েছে কেন্দ্র। এদিকে এরপরই রাজ্যগুলি যাতে তাদের ভ্যাট কমিয়ে দেয় তার দাবিও বিভিন্ন মহল থেকে উঠতে শুরু করেছে। বিজেপি শাসিত একাধিক রাজ্য এনিয়ে ইতিমধ্যেই পদক্ষেপ নিয়েছে।  কিন্তু পশ্চিমবঙ্গ কেন এব্যাপারে পদক্ষেপ নিচ্ছে না সেই প্রশ্নও উঠতে শুরু করেছে। এনিয়ে  মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে নানা প্রশ্ন তুলেছেন বিজেপি নেতৃত্ব। আন্দোলনের প্রস্তুতিও নিচ্ছেন তারা। তবে এসবের মধ্যেই এনিয়ে মমতাকে চিঠি দিলেন কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। ঠিক কী লিখেছেন তিনি চিঠিতে? 

তিনি লিখেছেন, ‘কংগ্রেস পরিচালিত রাজ্য সরকারগুলিও পেট্রোলিয়ামের উপর আরোপিত করে কাটছাঁট করার জন্য় উদ্যোগ নিয়েছে। কারণ সাধারণ মানুষের পক্ষে এই দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে সংসার চালানো সম্ভব নয়। জিনিসপত্রের দাম বৃদ্ধির জেরে অনেকেই কঠিন লড়াইয়ের মুখোমুখি হচ্ছেন।’ 

 

'সেক্ষেত্রে আপনিও বহু পাবলিক প্লাটফর্মে এনিয়ে আওয়াজ তুলেছেন। কিন্তু জিনিসপত্রের দাম কমানোর জন্য আপনি জোরালো কিছু করেননি। কংগ্রেস পরিচালিত রাজ্য সরকার ইতিমধ্যে ভ্যাট কমিয়ে দিয়েছে পেট্রলের উপর থেকে, সেক্ষেত্রে বাংলার সরকার কেন সেই পথে হাঁটছে না?আপনার কাছে অনুরোধ রাজ্যে পেট্রল, ডিজেলের উপর থেকে রাজ্য কর কমিয়ে দিন, এতে জ্বালানি তেলের দাম অনেকটাই কমবে। ফাঁকা আওয়াজ না দিয়ে বাস্তবে পদক্ষেপ নিন,' দাবি অধীরের। এদিকে এবার কোন পথে হাঁটবে মমতা সরকার সেদিকেই তাকিয়ে রাজ্যবাসী।

 

বন্ধ করুন