বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sarana religion: সারনা ধর্মের স্বীকৃতির দাবিতে মিছিল ৫ রাজ্যের আদিবাসীদের, যানজট কলকাতায়

Sarana religion: সারনা ধর্মের স্বীকৃতির দাবিতে মিছিল ৫ রাজ্যের আদিবাসীদের, যানজট কলকাতায়

আদিবাসীদের মিছিল হাওড়া ব্রিজে।

আজ শুক্রবার সকালে আদিবাসীদের মিছিলের জেরে বড়বাজার, ডালহৌসি, ধর্মতলা চত্বরে তীব্র যানজট তৈরি হয়। এর পাশাপাশি গণেশচন্দ্র অ্যাভিনিউ, স্ট্র্যান্ড রোড, ব্রেবোর্ন রোড, এন এন ব্যানার্জি রোডেও যানজট তৈরি হয়ে বলে ট্রাফিক পুলিশ সূত্রে জানা গিয়েছে। সব থেকে বেশি যানজট দেখা দেয় হাওড়া ব্রিজে।

সারনা ধর্মের কেন্দ্রীয় স্বীকৃতির দাবিতে কলকাতা অভিযান করল ৫ রাজ্যের আদিবাসীরা। পঞ্চমীর সকালে আদিবাসীদের মিছিলে কার্যত স্তব্ধ হয়ে পড়ে হাওড়া ব্রিজ থেকে শুরু করে কলকাতার বিভিন্ন রাস্তা। কাজের দিনে শহরের রাস্তায় যানজটের ফলে তীব্র ভোগান্তিতে পড়েন নিত্যযাত্রী থেকে শুরু করে সাধারণ যাত্রীরা।

সরকারের সঙ্গে সমঝোতা? কোন পথে উঠে গেল কুড়মিদের আন্দোলন

আজ শুক্রবার সকালে আদিবাসীদের মিছিলের জেরে বড়বাজার, ডালহৌসি, ধর্মতলা চত্বরে তীব্র যানজট তৈরি হয়। এর পাশাপাশি গণেশচন্দ্র অ্যাভিনিউ, স্ট্র্যান্ড রোড, ব্রেবোর্ন রোড, এন এন ব্যানার্জি রোডেও যানজট তৈরি হয়ে বলে ট্রাফিক পুলিশ সূত্রে জানা গিয়েছে। সব থেকে বেশি যানজট দেখা দেয় হাওড়া ব্রিজে। কারণ হাওড়া ব্রিজ হয়ে আদিবাসীদের মিছিল ঢোকে কলকাতায। হাওড়া ব্রিজে বাস ও গাড়ি দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে দেখা যায়। প্রায় ৪৫ মিনিটেরও বেশি সময় ধরে হাওড়া ব্রিজ কার্যত অবরুদ্ধ থাকে বলে ট্রাফিক পুলিশ সূত্রের খবর। জানা গিয়েছে, আদিবাসী সম্প্রদায়ের প্রায় ২৫ হাজার মানুষ এদিন প্রথমে হাওড়া স্টেশনের কাছে জমায়েত করেন। তারপর সেখান থেকে হাওড়া ব্রিজ হয়ে বড় মিছিল করে রানি রাসমণি রোডের উদ্দেশ্যে রওনা দেন।

এদিন বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা, অসম এবং পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকে সারনা ধর্মাবলম্বী আদিবাসীরা কলকাতা অভিযান করেন। তাদের দাবি সারনা ধর্মকে কেন্দ্রীয় স্বীকৃতি দিতে হবে। প্রসঙ্গত, সারনা ধর্মকে কেন্দ্রীয় স্বীকৃতির দাবিতে আদিবাসীদের আন্দোলন এই প্রথম নয়। এ নিয়ে তারা অনেকদিন ধরেই আন্দোলন চালিয়ে আসছেন। জানা গিয়েছে, পাঁচ রাজ্য থেকে আসা আদিবাসীরা রানী রাসমণি রোডে সভা করার পর রাজ্যপালকে এই মর্মে স্মারকলিপি জমা দেবেন।

বন্ধ করুন